মূল্যবৃদ্ধির প্রতিবাদে কলকাতায় কংগ্রেসের মিছিল 

কলকাতা (ভারত) প্রতিনিধি: আজ কলকাতা জুড়ে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে কংগ্রেসের ‘জনজাগরণ’ মিছিলে নেতৃত্ব দেন পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসের সভাপতি শ্রী অধীর রঞ্জন চৌধুরী। মিছিলটি দক্ষিণ কলকাতার ত্রিকোণ পার্ক থেকে শুরু হয়ে হাজরা পার্ক অভিমুখে যাত্রা করে। মিছিলে প্রদেশ সভাপতি ছাড়া উপস্থিত ছিলেন প্রদেশ নেতৃবৃন্দ ও প্রচুর কংগ্রেসের কর্মীসমর্থক।
শেষে মিছিলটি হাজরা পার্কে জমায়েত হয়ে পেট্রোপন্যের ওপর থেকে ভ্যাট কমানোর দাবি তোলে। সেখানে প্রদেশ সভাপতি ছাড়া অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। তাঁরা রাজ্যের কাছে আলাদাভাবে পেট্রোপন্যসহ দ্রব্যমূল্য বৃদ্ধি হ্রাসের দাবি তোলেন এবং বলেন এখুনি কেন্দ্রীয় সরকারের ওপর দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ করে চাপ সৃষ্টি করতে।
অধীর চৌধুরী বলেন আমাদের রাজ্য থেকে অনেক সাংসদ কেন্দ্রে আছেন, সবাইকে একযোগে প্রতিবাদের সামিল হতে হবে।চূড়ান্ত মূল্যবৃদ্ধিতে সাধারণ মানুষের অবস্থা দিন দিন খারাপ হচ্ছে। তারওপর করোনা সংক্রমণ কালে বহুমানুষ কর্মচ্যুত হয়েছেন। সব মিলিয়ে মানুষ দিকভ্রান্ত। তাই আমরা রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারকে বলছি ভ্যাট সহ অন্যান্য শুল্ক কমিয়ে সাধারণ মানুষের একটু সুরাহা করে দিন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.