বেলকুচিতে বিশ্ব ডায়াবেটিস দিবসে বিনামূল্য চিকিৎসা সেবা

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: “প্রতিটি ডায়াবেটিক রোগীরই আছে ডায়াবেটিস সেবা পাওয়ার অধিকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় সিরাজগঞ্জের বেলকুচিতে বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে র‌্যালী, কেক কর্তন ও বিনামূল্য চিকিৎসা সেবা প্রদান অনুষ্ঠিত হয়েছে।
আজ রবিবার (১৪ই নভেম্বর) সকালে বেলকুচি ডায়াবেটিক সেন্টার এন্ড কমিউনিটি হাসপাতালের আয়োজনে ও ডায়াবেটিক ফুট কেয়ার এন্ড পি,আর,পি সেন্টার সিরাজগঞ্জের সার্বিক সহযোগিতায় বেলকুচি ডায়াবেটিক সেন্টার এন্ড কমিউনিটি হাসপাতাল থেকে বিভিন্ন পেশার মানুষকে নিয়ে র‌্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বেলকুচি ডায়াবেটিক সেন্টার এন্ড কমিউনিটি হাসপাতালে এসে শেষ হয়।
পরে সেখানে বিনামূল্য ডায়াবেটিস রোগীদের স্ক্রীনিং ও চিকিৎসা সেবা প্রদান করেন ডায়াবেটোলজিষ্ট এন্ড ট্রান্সফিউশন মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ এ,বি,এম কামরুল হাসান। তিনি বলেন আমাদের দেশে অনেকেই জানানেন না কার ডায়াবেটিস আছে আর কার ডায়াবেটিস নেই। ডায়াবেটিস একটি ঘাতক মরণ ব্যাধি। এ রোগ কোন দিন একেবারে নিরাময় হয় না কিন্তু ব্যায়াম আর খাদ্যাভ্যাস ঠিক মত করলে ডায়াবেটিস নিয়ন্ত্রনে থাকে। আমাদের এই বিনামূল্য চিকিৎসা সেবার মাধ্যমে সবাইকে সচেতন করাই লক্ষ্য।
এসময় উপস্থিত ছিলেন বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: সুব্রত সাহা, বেলকুচি ডায়াবেটিক সেন্টার এন্ড কমিউনিটি হাসপাতালের পরিচালক শাহীন আহমেদ, অজিৎ কুমার সরকার, শফিকুল ইসলাম, বিভিন্ন ঔষুধ কোম্পানির রিপেজেন্টিভ, ডায়াবেটিক এর নিয়মিত সদস্য রোগী সহ অত্র প্রতিষ্ঠানের বিভিন্ন কর্মকর্তা কর্মচারীবৃন্দ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.