মুজিব শতবর্ষ উপলক্ষে ফায়ার সার্ভিস এর স্বেচ্ছাসেবক খাইরুল’র ব্যাতিক্রমী উদ্যোগ


নিজস্ব প্রতিবেদক: মুজিব শতবর্ষ উপলক্ষে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে ভালোবেসে ব্যাতিক্রমী উদ্যোগ নিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর স্বেচ্ছাসেবক খাইরুল ইসলাম।

২৭বছর বয়সী এ যুবকের ব্যাতিক্রমী উদ্দ্যোগের মধ্যে রয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর প্রয়োজনীয় নম্বরগুলো সারা বাংলাদেশে প্রচার, মাস্ক বিতরণ, ১০০টি ফায়ার স্টেশন পরিদর্শন, ১০০টি ফলজ বৃক্ষরোপন।

ফায়ার স্টেশন পরিদর্শনের অংশ হিসেবে তিনি গতকাল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তর পরিদর্শন করেন ও অত্র স্টেশনের কর্মকর্তা -কর্মচারীদের নিয়ে একটি কমলার গাছ রোপন করেন। এর আগে তিনি করোনা প্রতিরোধের জন্য মাস্ক বিতরণ করেন।

বৃক্ষরোপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের উপপরিচালক কে.এম সাইফুল ইসলাম, সহকারী পরিচালক আব্দুর রশিদ, উপ-সহকারী পরিচালক মো: জাকির হোসেন, ওয়ার হাউজ ইন্সপেক্টর ফারুক, আবু সামা, স্টেশন অফিসার লতিফুর বারি, রাজশাহী বিশ^বিদ্যালয় ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো: মাসুদ রানা, নওহাটা ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার রেজাউল করিম, গোদাগড়ী ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার আতাউর রহমানসহ অত্রদপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

খাইরুল ইসলাম চলতি বছরের ২৪ আগস্ট থেকে তার এ ব্যাতিক্রমী উদ্যোগের কার্যক্রম শুরু হয়। বর্তমানে তিনি ৮০টি স্টেশন পরিদর্শন করেছেন ও বৃক্ষরোপন করেছেন। সম্পুর্ন নিজস্ব অর্থায়নে তিনি এ কর্মসূচী পালন করছেন।

ইতিমধ্যে তিনি রাজশাহী, ঢাকা, রংপুর, ময়মনসিংহ, সিলেট, চিটাগ্রাং এলাকায় ভ্রমন শেষ করেছেন। খাইরুল ইসলাম ফায়ার সার্ভিসের স্বেচ্ছাসেবক হিসেবে রানা প্লাজা, বসুন্ধারা শপিংমল এ অগ্নিকান্ডে, এনটিভি ভবনে অগ্নিকান্ড, বনানী এফ আর টাওয়ারে, কাওরান বাজারে অগ্নিকান্ড সহ বেশকিছু বড় বড় দূঘটনা ও অগ্নিকান্ডে উদ্ধার কাজে অংশ নেন।

ব্যক্তিগত জীবনে খাইরুল ইসলাম একজন বেসরকারী চাকুরীজীবি। তার পিতা জিল্লুর রহমান ও মাতা জান্নাতুন ফেরদ্দৌস। খাইরুল ইসলামের বাড়ি রাজশাহী মহানগরীর শ্যামপুর মৌলভীপাড়ায়, বর্তমানে তিনি ঢাকায় থাকেন। ৩ ভাই বোনের মধ্যে তিনি মেজ।

এ বিষয়ে খাইরুল ইসলামের সঙ্গে কথা বললে তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে ভালোবেসে ব্যাতিক্রমী উদ্যোগ নিয়েছি আমি। যে কোন বিষয়ে ব্যাতিক্রমী উদ্যোগ নিতে আমার ভালো লাগে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি আল্ ফাত্তা সামাদ। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.