মাহবুব জামান ভুলু ছিলেন একটি বটবৃক্ষ

 

নিজস্ব প্রতিবেদকমাহবুব জামান ভুলু স্মরণে আয়োজিত নাগরিক শোকসভায় বক্তারা এই বর্ষিয়ান নেতা ভুলুকে রাজনৈতিক বটবৃক্ষ উল্লেখ করে বক্তারা বলেন, মাহবুব জামান ভুলু বটবৃক্ষর মত নেতাকর্মীদের ছায়া দিয়ে পাহারা দিয়ে আওয়ামী লীগকে শক্তিশালী অবস্থানে নিয়ে গেছেন। তিনি রাজনৈতিক ত্যাগী নেত হিসেবে সকলের প্রেরণা হয়ে থাকবেন।

আজ শুক্রবার সন্ধ্যায় সাহেববাজার জিরোপয়েন্ট প্রেসক্লাব চত্¦রে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ এই নাগরিক শোকসভার আয়োজন করে। সভায় বৃহস্পতিবার রাতে রাজশাহী প্রেসক্লাবে হামলার নিন্দা জানানো হয় এবং হামলাকারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানানো হয়। সভার শুরুতে প্রয়াত মাহবুব জামান ভুলু ও মহান মুক্তিযুদ্ধে শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ উপদেষ্টা ও জাতীয় চারনেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান পরিবারের সদস্য সমাজসেবী নারীনেত্রী শাহীন আকতার রেনী।

রাজশাহী প্রেসক্লাব সভাপতি জননেতা আতাউর রহমানের সন্তান সাইদুর রহমানের সভাপতিত্ব এবং প্রেসক্লাব সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার পরিচালনায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য মুক্তিযোদ্ধা কলামিস্ট প্রশান্ত কুমার সাহা এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি সমাজসেবী নিঘাত পারভিন।

আলোচনা রাখেন, রাজশাহী প্রেসক্লাবের সাবেক সভাপতি এ্যাডভোকেট নজরুল ইসলাম খান, সেক্টার কমান্ডার ফোরাম মহানগর সভাপতি ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সিনিয়র সহ- সভাপতি মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, রাজশাহী জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি মর্জিনা পারভিন, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান বাবু, আওয়ামী লীগ কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির সদস্য ও মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জোবায়ের হাসান রুবন, জয় বাংলা পরিষদ আহ্বায়ক ও মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুজ্জামান শফিক ও মহানগর আওয়ামী লীগ নেতা এনামুল হক কলিং।

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, রাজশাহী প্রেসক্লাবের সহসভাপতি আবু সালে মো ফাত্তাহ, দুর্নীতি প্রতিরোধ কমিটি মহানগর সাধারণ সম্পাদক ও মেট্রোপলিটন প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক রাশেদ রিপন, রাজশাহী প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক নূরে ইসলাম মিলন, আরডিএ মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ফরহাদ মাবুদ হাসান, মহানগর আওয়ামী লীগ নেতা পঙ্কজ দে, সাংবাদিক আবু কাওসার মাখন, আসলাম লিটন প্রমুখ।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.