মাস্ক না পরায় চাঁপাইনবাবগঞ্জে ৮জনকে জরিমানা, স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: করোনা প্রতিরোধে প্রথম ও প্রধান প্রতিরোধোক মাস্ক না পরিধান করায় ৮ জনকে জরিমানা করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

আজ বৃহস্পতিবার সকালে স্বাস্থ্যবিধি মেনে চলতে সচেনতার অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হয়। এসময় চাঁপাইনবাবগঞ্জে শহরের বিশ্বরোড মোড়ে মাস্ক ব্যবহার না করায় ৮ পথচারীকে জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

অভিযানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট চন্দন কর ও রওশনা জাহান। এসময় ৮ জনের মধ্যে ৪ জনকে ৫’শ টাকা করে, ১ জনকে ২’শ এবং ৩জনকে ১’শ টাকা করে মোট ২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। এসময় জনগণকে বাড়ীর বাইরে আসলে মাস্ক পরিধান করার অনুরোধ জানান নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ। সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট চন্দন কর মাস্ক ছাড়া ক্রেতাকে পণ্য না দিতে এবং দোকানে ‘নো মাস্ক, নো সার্ভিস’ সম্বলিত লিখা টাঙানোর জন্য ব্যবসায়ীদের নির্দেশ দেন।

উল্লেখ্য, করোনা সতর্কতায় মাস্ক পরা বাধ্যতামূলক নির্দেশনা দেয়া হলেও চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন মার্কেট ও বাজারে সাধারণ মানুষের মাঝে মাস্ক ব্যবহার নেই বললেই চলে। মফস্বল এলাকায় তো মাস্ক ব্যবহারের বালাই নেই। মফস্বল এলাকার চিত্র দেখলে মনে হবে, এসব গ্রামাঞ্চলে করোনা ভাইরাসের কোন প্রভাবই নেই।

স্বাভাবিকভাবেই মানুষ চলাফেরা করছে। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা স্বাস্থ্য বিভাগ, নানা স্বেচ্ছাসেবী সংগঠন করোনা সতর্কতামূলক উদ্যোগ নিলেও তেমন একটা কাজে লাগেনি উদ্যোগগুলো। মাস্ক ব্যবহার বা স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য বললে উল্টো প্রতিক্রিয়া হওয়ার কথাও শোনা যায়।

বর্তমানে সরকারের প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনায় ১২ নভেম্বর থেকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য কঠোর অবস্থানে জেলা প্রশাসন। এরই অংশ হিসেবে জেলার সর্বত্র প্রচারণা ও শাস্তির ব্যবস্থা নেয়া হচ্ছে। সকলকে করোনা প্রতিরোধে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানিয়েছেন জেলা প্রশাসন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.