রাজশাহীর বাগমারায় এবার ৮২টি পুজা মন্ডপ

 

বাগামারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় এবার ৮২টি পুজা মন্ডপে শ্রী শ্রী শারদীয়া দুর্গাপুজা অনুষ্ঠিত হচ্ছে। উপজেলার ১৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় এই দুর্গোৎসব আনন্দঘন পরিবেশে ষষ্টিপুজার মধ্য দিয়ে শারদীয়া দুর্গোৎসব অনুষ্ঠিত হচ্ছে। সরকারি অনুদান হিসেবে প্রতিটি পুজা মন্ডপে ৫শ কেজি করে চাল অনুদান হিসেবে প্রদান করা হয়েছে।

পুজা মন্ডপ গুলোতে নিরাপত্তার জন্য বিশেষ ব্যবস্থা গ্রহন করা হয়েছে। প্রতিটি পুজা মন্ডপে পুলিশের পাশাপাশি আনসার ভিডিপি সদস্যরাও নিরাপত্তার দায়িত্বে  নিয়োজিত রয়েছে।

বাগমারা পুজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী প্রদিপ কুমার সিংহ বিটিসি নিউজ বাগামারা প্রতিনিধিকে জানান, শারদীয়া দুর্গোৎসবকে কেন্দ্র করে সকলের মাঝেই আনন্দ বিরাজ করছে। ষষ্টি পুজার মধ্য দিয়ে শারদীয়া দুর্গোৎসব শুর“ হয়েছে। সোমবার ষষ্ঠি তিথি, দুর্গা ষষ্টি, মঙ্গলবার সপ্তমী তিথি, শ্রী শ্রী দুর্গা সপ্তমী, বুধবার অষ্টমী তিথি, শ্রী শ্রী দুর্গামহাষ্টমী, সন্ধি পুজার, সন্ধি পুজা সমাপন, বৃহস্পতিবার শ্রী শ্রী দুর্গা মহানবমী, শুক্রবার দশমী তিথি, শ্রী শ্রী বিজয়া দশমী। এই উৎসবকে কেন্দ্র করে হিন্দু স¤প্রদায়ের মানুষের মাঝে আনন্দের কমতি নেই।

আগামীকাল শুক্রবার শেষ হবে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে। শারদীয়া দুর্গোৎসব উপলক্ষে উপজেলার মোহনগঞ্জ, মাদারীগঞ্জ ও তাহেরপুর বিজয়া মেলা অনুষ্ঠিত হবে। উলে­খ্য, শ্রী শ্রী শারদীয়া দুর্গাপুজা সর্ব প্রথম বাগমারা উপজেলার তাহেরপুরে রাজা কংশ নারায়নের উদ্যোগে শারদীয়া দুর্গোৎসবের সূচনা হয়। এবার দুর্গা দেবী ঘোটকে আগমন করবেন এবং দোলায় গমন করবেন।

এ প্রসঙ্গে বাগমারা থানার ওসি নাছিম আহম্মেদ জানান, বাগমারা থানা একটি বৃহত্তর উপজেলা প্রতিটি পুজা মন্ডপ কমিটির সাথে মতবিনিময় করে তাদের পরামর্শ মত নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। আশা করি শান্তিপূণ ও আনন্দঘন পরিবেশে শারদীয়া দুর্গোৎসব পালিত হবে। এছাড়াও শারদীয়া দুর্গা পুজা উপলক্ষে প্রতিটি পুজা মন্ডপে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.