গাইবান্ধায় শেখ রাসেলের জন্মদিন পালিত

 

গাইবান্ধা প্রতিনিধি: জাতির জনক বন্ধবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ট ছেলে শেখ রাসেলের ৫৪তম জন্ম বার্ষিকী উপলক্ষে গাইবান্ধা শিশু একাডেমির উদ্যোগে ১৮ অক্টোবর বৃহস্পতিবার বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।

কর্মসূচীর মধ্যে ছিল চিত্রাংকন, রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়। স্থানীয় পাবলিক লাইব্রেরী মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক সেবাষ্টিন রেমা।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ মোশাররফ হোসেন প্রধানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গাইবান্ধা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, সাদুল্যাপুর ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জহুরুল কাইয়ুম, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক প্রমতোষ সাহা, সাংবাদিক অমিতাভ দাশ হিমুন প্রমুখ।

পরে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ প্রদান করেন জেলা প্রশাসক সেবাষ্টিন রেমা। তিনি তাঁর বক্তব্যের শুরুতেই  জাতির জনক বন্ধবন্ধুর কনিষ্ট পুত্র শেখ রাসেলের ৫৪তম জন্মদিন উপলক্ষে তাকে স্মরণ করে বলেন অকাল প্রয়াত শেখ রাসেলের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে তার জন্ম বার্ষিকীতে বাংলাদেশ শিশু একাডেমি সারাদেশব্যাপী এ প্রতিযোগিতা আয়োজন করে থাকে। তিনি বলেন, আমরা চাই আগামীদিনের নাগরিক এই শিশুদের ভবিষ্যৎ সুন্দর হোক, নির্মল হোক এবং তারা মুক্তিযোদ্ধার চেতনায় সুষ্ঠুভাবে বেড়ে উঠুক। এজন্য আমাদের সকলকেই উদ্যোগ নিতে হবে এবং শিশুদের প্রতিটি ক্ষেত্রেই সর্বাধিক গুরুত্ব প্রদান করতে হবে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.