মান্দায় যুবলীগ নেতার দাপটে অতিষ্ট এলাকাবাসী


নওগাঁ প্রতিনিধি: নওগাঁর মান্দা উপজেলা যুব লীগের সভাপতি অ্যাড: নাহিদ মোর্শেদ বাবু ও তার ভাই গনেশপুর ইউনিয়ন আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক হারুন অর রশিদ সোহেলের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দূর্নীতি ও ঘুষ বাণিজ্যের অভিযোগ উঠেছে। অভিযোগের বিষয় তুলে ধরে নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি বরাবর অভিযোগ করা হয়েছে।

স্থাণীয় ও অভিযোগ সূত্রে জানা যায়, গণেশপুর ইউনিয়ন বাসীকে বিদ্যুৎ সংযোগ দেয়ার নাম করে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন মান্দা উপজেলা য্বুলীগের সভাপতি ও তার ভাই। ভুক্তভোগীরা টাকা ফেরত চাইতে গেলে মামলা দিয়ে বিভিন্ন ভাবে ভয় দেখানো হয়। বাঙ্গালপাড়া প্রাইমারী স্কুলে পিয়ন নিয়োগ দেয়ার নাম করে স্থানীয় সেকেন্দার মিনার নিকট থেকে ৫ লাখ টাকা নেয়া হলেও আজ পর্যন্ত নিয়োগ দেয়া হয়নি। কাঞ্চন হাইস্কুলে প্রধান শিক্ষক নিয়োগ দিয়ে ১০ লাখ টাকার ঘুষ বাণিজ্য করা হয়।

গত ৭ মাস আগে সাতবাড়িয়া ডিস ব্যবসায়ী ও গনেশপুর ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক মোয়াজ্জেম হোসেনের নিকট থেকে ডিস ব্যবসা কেড়ে নিয়ে মোটা অংকের টাকার বিনিময়ে মিরপুর গ্রামের বিএনপি নেতা আব্দুর রাজ্জাককে দেয়া হয়েছে। এছাড়া সাতবাড়িয়া বাজারে আমেনা বেগমের দোকান ঘরে তালা লাগিয়ে উপজেলা য্বুলীগের সভাপতি ও তার ভাই গনেশপুর ইউনিয়ন আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক মোটা অংকের টাকা চাঁদা দাবী করেন। চাঁদা না দেয়ায় তারা দোকানে তালা লাগিয়ে রেখেছেন বলে অভিযোগ রয়েছে। তারা প্রভাবশালী হওয়ায় এলাকার লোকজন তাদের বিরুদ্ধে প্রতিবাদ করার সাহস পায়না।
অ্যাড. নাহিদ মোর্শেদ বাবু পারইল আলিম মাদ্রাসা, মীরপুর দাখিল মাদ্রাসা ও কাঞ্চন হাইস্কুলের সভাপতি হওয়ার সুবাদে গত ১০ বছরে ৯জন শিক্ষক নিয়োগ দিয়ে প্রায় কোটি টাকার নিয়োগ বাণিজ্য করেছেন বলেও অভিযোগ রয়েছে।

ভুক্তভোগী সেকেন্দার মিনার বিটিসি নিউজকে বলেন, এখনো নিয়োগ হয়নি। তবে শিগগিরই নিয়োগ হবে হবে করে চার বছর পার। চাকরি নিতে গেলে মিষ্টি খাওয়ার জন্য কিছু দিতে হয়।

সাতবাড়িয়া বাজারে ডিস ব্যবসায়ী মোয়াজ্জেম হোসেন বিটিসি নিউজকে বলেন, যুবলীগের সভাপতি অ্যাড. নাহিদ মোর্শেদ বাবু’র নেতৃত্বে আমার কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবী করা হয়। চাঁদা না দেয়ায় আমার ডিস ব্যবসায় ‘সততা কেবল নেটওয়ার্ক’ এ হামলা চালিয়ে ভাঙচুর ও মারপিট করা হয়। আমার অফিস থেকে ব্যবসার সরঞ্জাম জোর পূর্বক তারা নিয়ে যায়। গত ৬/৭ মাস থেকে আমার ৫০০-৬০০ জন গ্রাহকের ডিস সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। এতে আমার প্রায় ৩০/৩৫ লাখ টাকা ক্ষতি হয়েছে। এখন আমাকে বিভিন্ন ভাবে হুমকি ও ভয়ভীতি দিয়ে যাচ্ছেন তারা। আমি এর বিচার দাবী করছি।

সাতবাড়িয়া গ্রামের ভুক্তভোগী নবির উদ্দিনের স্ত্রী আমেনা বেগম বিটিসি নিউজকে বলেন, সাতবাড়িয়া বাজারে আমার ৮টি দোকান ঘর ছিল। যার মধ্যে ৫টিতে নিজের ব্যবসা প্রতিষ্ঠানে সিমেন্ট, হার্ডওয়ার ও চা স্টল দোকান এবং ৩টি ঘর ভাড়া দেয়া ছিল। গত ৮ মাস আগে যুবলীগের সভাপতি অ্যাড. নাহিদ মোর্শেদ বাবু’র নেতৃত্বে তার লোকজন আমার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে তালা লাগিয়ে দেয় এবং এখন পর্যন্ত দোকান ঘর বন্ধ আছে। আমার বেশ কিছু সিমেন্ট নষ্ট ও পোল্ট্রি মুরগি মারা যায়। এতে আমার কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়। তার সাথে আমার কোন দ্বন্দ্ব ছিলনা। স্থাণীয় ইউপি চেয়ারম্যানের সাথে আমার ছেলে থাকত। এটাকে কেন্দ্র করেই আমার এতো বড় ক্ষতি করেছেন তিনি। তাকে বার বার অনুরোধ করেছি দোকান ঘর খুলে দেয়ার জন্য। বরং উল্টো হুমকি দিয়ে যাচ্ছেন। তাদের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ট।

অভিযোগের বিষয়ে স্থানীয় ইউনিয়ন আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক হারুন অর রশিদ সোহেল বিটিসি নিউজকে বলেন, আমার বিরুদ্ধে অভিযোগ সম্পূর্ন মিথ্যা ও ভিত্তিহীন।

মান্দা উপজেলা যুবলীগের সভাপতি অ্যাড. নাহিদ মোর্শেদ বাবু বিটিসি নিউজকে বলেন, আমার ভাই (হারুন অর রশিদ সোহেল) ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি প্রার্থী। একপক্ষ তাদের হীনস্বার্থ চরিতার্থ ও হাসিলের জন্য আমাদের বিরুদ্ধে উঠে পড়ে লেগেছে। হঠাৎ করেই কেন কাউন্সিলের আগ মূহুর্তে এমন অভিযোগ। এতোদিন তারা কোথায় ছিলেন। গণেশপুর ইউনিয়ন চেয়ারম্যান হানিফ উদ্দিন বিভিন্ন অনিয়ম ও দূর্নীতি করে। আর সেগুলোর প্রতিবাদ করাই হলো আমাদের জন্য কাল।

গনেশপুর ইউপি চেয়ারম্যান হানিফ উদ্দিন বিটিসি নিউজকে বলেন, আমি সুনামের সহিত দীর্ঘদিন থেকে ইউপি চেয়ারম্যনের দায়িত্ব পালন করে আসছি। ইউনিয়ন আ’লীগের কাউন্সিলে আমি সভাপতি পদপ্রার্থী। এ কাউন্সিলকে ঘীরে সভাপতি প্রতিদ্বন্দ্বি যারা, তারা আমার মান ক্ষুন্ন করতে বিভিন্ন অপপ্রচার চালিয়ে যাচ্ছেন। আমাকে হেয় প্রতিপন্ন করা হচ্ছে। অ্যাড. নাহিদ মোর্শেদ বাবু ও তার ভাই তাদের ক্যাডার বাহিনী দিয়ে আমাকে ও আমার কর্মী সমর্থকদের বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিচ্ছেন বলেও তিনি অভিযোগ করেন।

নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক বিটিসি নিউজকে বলেন, কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে পদক্ষেগ গ্রহণ করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.