মাদারীপু‌রে জাটকা বিক্রির দায়ে ৩ জনের জরিমানা

মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুর সদর উপজেলায় জাটকা বিক্রির দায়ে ৩ জনকে অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ঘটনাস্থল থেকে ৫ মণ জাটকা জব্দ করা হয়।
মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকাল ৬ টার দিকে উপজেলার মস্তফাপুর ও মঠেরবাজার এলাকার মৎস আড়তে এ অভিযান চালান সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. মাইনউদ্দিন। অভিযানে জব্দকৃত জাটকা স্থানীয় ১০টি এতিমখানায় বিতরণ করেন।
অর্থ দণ্ড প্রাপ্তরা হলেন, সদর উপজেলার পূর্ব রাস্তি এলাকার মাছ ব্যবসায়ী মো. শাহ আলম, ঝিকড়হাটি এলাকার নূরু দর্জি ও চরগোবিন্দপুর এলাকার এমদাদ বয়াতী।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ভোর রাতে মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ও মঠেরবাজার এলাকার মৎস আড়তে একটি যৌথ অভিযান চালায় উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস বিভাগ। অভিযানে প্রায় ২০০ কেজি জাটকা জব্দ করা হয়। পাশাপাশি জাটকা বিক্রির ও সরবরাহের দায়ে ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করা হয়। পরে তাদের প্রত্যেক‌কে ৫ হাজার ক‌রে অর্থদণ্ড দেওয়া হয়।
উল্লেখ্য, জাটকা ইলিশ রক্ষায় গত ১ নভেম্বর থেকে চলতি বছরের ৩০ জুন পর্যন্ত নদ-নদীতে জাটকা মাছ ধরা সম্পূর্ণভাবে নিষিদ্ধ করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। এই ৮ মাস জাটকা পরিবহন, বিক্রি ও বাজারজাতকরণও নিষিদ্ধ করা হয়েছে। তবে বড় আকারের ইলিশ ধরতে কোনো বাধা নেই।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মাদারীপুর প্রতিনিধি মো. এস আলম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.