মহৎ পেশায় নিযুক্ত ব্যক্তিবর্গকে সম্মান জানালো হাবিপ্রবিসাস 

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: করোনা পরিস্থিতি বাংলাদেশে দিনে দিনে অবনতি হচ্ছে। দেশের এই ক্রান্তিলগ্নে নিজেদের জীবন বাজি রেখে বেশ কিছু বিভাগের মানুষ দিনরাত পরিশ্রম করে যাচ্ছে বর্তমান পরিস্থিতি সামাল দিতে।
সেই লক্ষ্যে দিনাজপুরের দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণমাধ্যম কর্মীদের সংগঠন হাবিপ্রবি সাংবাদিক সমিতি ( হাবিপ্রবিসাস ) বর্তমান সময়ের যোদ্ধাদের কাজে উৎসাহ দিতে এক ভিন্নধর্মী উদ্যোগ গ্রহণ করেছে।
হাবিপ্রবিসাসের বর্তমান কার্যনির্বাহী কমিটির সদস্যরা নিজেদের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ছবির নিচে ফ্রেমের মাধ্যমে তাঁর বহিঃপ্রকাশ করেন।
এ বিষয় নিয়ে হাবিপ্রবিসাসের সাংগঠনিক সম্পাদক মোঃ মিরাজুল আল মিশকাত বলেন, ” করোনা মোবাবেলায় এই মুহুর্তে সবচেয়ে গুরু দায়িত্ব পালন করছেন ডাক্তারসহ চিকিৎসা সেবার সাথে সম্পর্কযুক্ত ব্যক্তিবর্গ, আইনশৃঙ্খলা ও নিরাপত্তা বাহিনীর সদস্যবৃন্দ, সাংবাদিক,গবেষক, ব্যাংকার, স্বেচ্ছাসেবী, কৃষক সহ অন্যান্যরা।
আমরা এ সকল মহৎ পেশার মানুষকে সম্মান জানানোর পাশাপাশি তাঁদের কাজে উৎসাহ দিতে এমন উদ্যোগ গ্রহণ করেছি। সাধারণ মানুষের একাংশ আজ ঘরে বন্দী। বাকি অংশকে ঘরে ফেরাতে কিংবা অন্যান্য কাজে সহয়তা প্রদানের জন্য দিন রাত কাজ করছে আইনশৃঙ্খলা ও নিরাপত্তা বাহিনী।
রোগীর সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে জীবন বাজি রেখে কাজ করছে চিকিৎসা সেবার সাথে সম্পৃক্ত ব্যক্তবর্গ। পক্ষান্তরে সাংবাদিক সমাজ সঠিক তথ্য মানুষের দাঁড়ে দাঁড়ে পৌঁছে দেয়ার পাশাপাশি করোনা বিষয়ে সর্তকতা সৃষ্টিতে অনাবদ্য ভূমিকা পালন করছে । এছাড়া গবেষকরা দিনরাত পরিশ্রম করছে কিভাবে প্রতিষেধক তৈরি করা যায়। পক্ষান্তরে দেশের অর্থনীতির চাকা সচল রাখতে ব্যাংকার কিংবা কৃষকের অবদান কোনো অংশেই ছোট করে দেখার অবকাশ নেই।
পাশাপাশি সেচ্ছাসেবী সংগঠন কিংবা প্রতিষ্ঠান ত্রাণ সহায়তা দিয়ে অস্বচ্ছল মানুষের পাশে দাঁড়াচ্ছে যা সত্যিই প্রশংসার দাবীদার। সমাজের এসকল কতিপয় ব্যক্তিবর্গের কাজের প্রতি শ্রদ্ধা রেখে তাদের উৎসাহ দিতে হাবিপ্রবিসাস অতিক্ষুদ্র পরিসরে এই উদ্যোগ গ্রহণ করে। আমরা সত্যিই গর্বিত উক্ত শ্রেণির মানুষের এই ত্যাগের জন্য “।
এ দিকে সাংবাদিক সমিতির উপদেষ্টা এবং হাবিপ্রবির জনসংযোগ ও প্রকাশনা শাখার অফিসার কে.বি.এম মুহিউদ্দিন নুর বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ” অনুজদের এই উদ্যোগকে স্বাগত জানাই। প্রকৃতপক্ষে সকলের উচিত দেশের এসকল করোনা যোদ্ধাদের উৎসাহ দেয়া। তাঁদের মনবল বৃদ্ধি করতে সহায়তা করা। তাঁদের অবদান কোনোভাবেই ছোট করে দেখার অবকাশ নেই।
গতকাল সোমবার দৈনিক ইত্তেফাকের তথ্য অনুযায়ী ৪১ জন চিকিংসক ও ১০ জন নার্স করোনাতে আক্রান্ত হয়েছে। আবার ইতিমধ্যে ১ জন চিকিংসা সেবার সাথে নিয়োজিত ব্যক্তি মৃত্যুবরণ করেছেন। যা সত্যিই হৃদয়বিদারক।
এছাড়া আইনশৃঙ্খলা ও নিরাপত্তাবাহিনী এবং গণমাধ্যমকর্মীদেন অনেকে করোনাতে আক্রান্ত হয়েছেন তাঁদের পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে “।
এ সময় তিনি আরো বলেন, ” সকলের উচিত সরকারি নির্দেশনা মেনে চলা। কারণ এ দুর্যোগ কখনোই সরকারের একার পক্ষে মোকাবেলা করা সম্ভবকর নয়। তাই নিজ নিজ অবস্থান থেকে যার যা দায়িত্ব তা সঠিকভাবে পালনের জন্য সকলের প্রতি অনুরোধ করছি “।
এদিকে ফ্রেমটি তৈরিতে সার্বিক সহায়তা করেন হাবিপ্রবির ইংরেজি বিভাগের শিক্ষার্থী মেহেদি হাসান, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী মোস্তফা কামাল ও শাহাদাত সেতু। তারা সকলেই হাবিপ্রবির ১৮ ব্যাচের শিক্ষার্থী বলে জানা যায়।
উল্লেখ্য, হাবিপ্রবিসাসের এমন ব্যতিক্রমধর্মী উদ্যোগকে স্বাগত জানিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। হাবিপ্রবিসাসের সদস্যদের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদেন অনেকে এই ফ্রেম ব্যবহার করে মহৎ পেশার মানুষদের সম্মান ও উৎসাহ দিতে দেখা যায়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.