মহাদেবপুরে ছাত্রলীগের কমিটি থেকে দুইজনকে অব্যাহতি

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর মহাদেবপুর শাখা ছাত্রলীগের দুই সদস্যকে অব্যাহতি দেয়া হয়েছে। সদ্য নবগঠিত কমিটিতে দুইজন অনুপ্রবেশ করায় তাদেরকে অব্যাহতি প্রদান করেন, জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রেজভী ও সাধারন সম্পাদক আমানুজ্জামান সিউল।

আজ সোমবার (২১/১০/১৯) জেলা ছাত্রলীগের প্যাডে সভাপতি ও সাধারন সম্পাদক স্বাক্ষরিত এক নোটিশের মাধ্যমে তাদেরকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

অব্যাহতি প্রদান করা দুইজন হলেন, থানা ছাত্রলীগের স্কুলছাত্র বিষয়ক সম্পাদক খাইরুল বাসার রিতু ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আহসান হাবিব রবিন।

জেলা ছাত্রলীগের নোটিশ থেকে জানা যায়, ‘নওগাঁ জেলা শাখার এক সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, নওগাঁ জেলা শাখার অন্তগর্ত মহাদেবপুর শাখার স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক খাইরুল বাসার রিতু ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আহসান হাবিব রবিন এর বিরুদ্ধে আনীত সংগঠনের অনুপ্রবেশকারী হিসেবে অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায়, তাদেরকে মহাদেবপুর উপজেলা ছাত্রলীগের পদ থেকে অব্যাহতি দেয়া হলো।’

মহাদেবপুর থানা ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদ বিটিসি নিউজকে বলেন, গত ১৭ অক্টোবর তাকে সভাপতি ও মেহেদী হাসান মিঠুকে সাধারন সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট থানা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। যে দুইজনকে থানা ছাত্রলীগ থেকে অব্যাহতি দেয়া হয়েছে তারা মুলত বিএনপি পন্থি। তাদেরকে কমিটিতে নেয়ার জন্য রাজশাহী থেকে বড়ভাইদের সুপারিশ করা হয়েছিল। এছাড়া স্থানীয় ভাবেও তাদেরকে কমিটিতে নেয়ার জন্য সুপারিশ ছিল।

তিনি আরো বলেন, খাইরুল বাসার রিতু ও আহসান হাবিব রবিনকে ছাত্রদলের মিটিং মিছিলে তাদের কপালে ছাত্রদলের একটি ‘ফেস্টুন’ লাগানো দেখা যায়। এছাড়া ইউনিয়ন ছাত্রলীগের মাধ্যমে খোঁজখবর নিয়ে জানা যায়, তাদের পরিবারও বিএনপি পন্থি। এরপর বিষয়টি জেলা ছাত্রলীগকে অবগত করা হয়।

নওগাঁ জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রেজভী বিটিসি নিউজকে বলেন, তারা মুলত ছাত্রদল করত। কিছু মিছিল মিটিংয়ের ছবিও আমাদের কাছে এসেছে। তাদের বিরুদ্ধে যথেষ্ট প্রমাণ থাকায় তাদেরকে দল থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। পরবর্তীতে যেসব কমিটি গঠন করা হবে সেখানে বিচক্ষনতার সহিত দেখে শুনে অনুমোদন দেয়া হবে। ছাত্রলীগকে স্বচ্ছতা রাখতে যদি কোন অনুপ্রবেশকারী থাকে তাহলে ধারাবাহিক ভাবে এমন অব্যাহতি প্রদান চলতেই থাকবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.