ভয়াবহ বিপর্যয়ের পরই মিঠুন-শুভাগতের সেঞ্চুরি

বিটিসি স্পোর্টস ডেস্ক: চলমান বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ৯ম আসরে আবারও সেঞ্চুরি হাঁকিয়েছেন আলোচিত ব্যাটার মোহাম্মদ মিঠুন। মিরপুরে অনুষ্ঠিত আসটির ফাইনাল ম্যাচে ফরহাদ রেজার তোপে শুরুতেই ভয়াবহ বিপর্যয়ে পড়ার পর মিঠুন ও অধিনায়ক শুভাগতের দুর্দান্ত শতকে ঘুরে দাঁড়িয়েছে ওয়ালটন মধ্যাঞ্চল।
শিরোপা নির্ধারনী এ ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ৩৮৭ রানে অলআউট হয় বিসিবি দক্ষিণাঞ্চল। জবাবে ব্যাট করতে নামা মধ্যাঞ্চলের ওপেনার মোহাম্মদ মিঠুনকে এক প্রান্তে রেখে অপর প্রান্ত থেকে একে একে সাজঘরে ফেরেন আব্দুল মজিদ (০), সৌম্য সরকার (৩), সালমান হোসেন ইমন (১) ও তাইবুর রহমান (৪)।
যাতে মাত্র ১৬ রানেই ৪টি উইকেট হারিয়ে দল যখন ভয়ানক বিপর্যয়ের মধ্যে, সে অবস্থাতেই দলের হাল ধরেন মিঠুন ও শুভাগত। ধীরে ধীরে বিপর্যয় কাটিয়ে দলকে নিয়ে একটা শক্ত অবস্থানে, সেইসঙ্গে তিন অঙ্কের ম্যাজিক ফিগারেও পৌঁছে যান দুজনে।
পঞ্চম উইকেটে গড়েন ২৮৩ রানের এক অবিস্মরনীয় জুটিও। দলকে তিনশ রানের দ্বারপ্রান্তে রেখে তবেই ফেরেন অধিনায়ক শুভাগত হোম চৌধুরী। স্পিনার শেখ মাহেদী হাসানের শিকার হয়ে ফেরার আগে তাঁর ব্যাট থেকে আসে ১১৬ রান। তাঁর ২১৯ বলের এই অনবদ্য ইনিংসে ছিল ১২টি দর্শনীয় চারের মার।
সঙ্গী আউট হয়ে ফিরলেও অবশ্য ক্রিজ আঁকড়ে আছেন মিঠুন। এবার জাকের আলীকে সঙ্গী করে ছুটছেন ক্যারিয়ার সেরা ইনিংসের লক্ষ্যেই। সেটা হতে পারে ক্যারিয়ারের প্রথম দ্বিশতকও। আপাতত অপরাজিত আছেন ১৬৩ রানের ইনিংস খেলে। তাঁর ২৩৭ বলের এই ইনিংসে আছে ২৩টি চারের সঙ্গে ২টি ছক্কার মার। আর এ নিয়ে চলতি আসরের তিন ম্যাচে দুটি শতক ও একটি ফিফটি হাঁকালেও জাতীয় দলের এই ব্যাটার।
মূলত এই দুই সেঞ্চুরিম্যানের ব্যাটে চড়েই ধ্বংসস্তুপের মাঝেও তিনশ পার করা স্কোর পেয়ে গেছে মধ্যাঞ্চল। তৃতীয় দিনের প্রথম সেশনে এখন পর্যন্ত তাঁদের সংগ্রহ ৫ উইকেটে ৩০৮ রান। যদিও দক্ষিণাঞ্চলের ইনিংস থেকে এখনও ৭৯টি রান পিছিয়ে আছে দলটি।
দক্ষিণাঞ্চলের অধিনায়ক ফরহাদ রেজা একাই শিকার করেছেন মধ্যাঞ্চলের ৪টি উইকেট। আর বাকি উইকেটটি শিকার করেন মাহেদী হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.