ভয়াবহ বন্যার কবলে চীনের ফুজিয়ান ও গুয়াংডং প্রদেশ

বিটিসি আন্তর্জাতিক ডেস্কভারি বৃষ্টিতে ভয়াবহ বন্যার কবলে চীনের ফুজিয়ান ও গুয়াংডং প্রদেশ। টানা বর্ষণে বিভিন্ন এলাকায় দুর্ঘটনার পাশাপাশি ভূমিধসের ঘটনা ঘটেছে। এছাড়া কয়েকটি শহরে ঝড়ের সতর্কতা জারি করা হয়েছে। বন্যায় আটকে পড়াদের উদ্ধারে তৎপরতা অব্যাহত রয়েছে।
চীনের দক্ষিণাঞ্চলের ফুজিয়ান ও গুয়াংডং প্রদেশ টানা বর্ষণের কারণে বিপর্যস্ত হয়েছে শহরের অনেক অংশ। বন্যায় ছেয়ে গেছে প্রদেশ দুটির অনেক অঞ্চল। ভয়াবহ বন্যায় ডুবে গেছে ঘর বাড়ি রাস্তা ঘাটসহ বিভিন্ন স্থাপনা।
প্রদেশ দুটির নিম্নাঞ্চল ডুবে যাওয়ায় সেখানে মানবিক বিপর্যয় দেখা দিয়েছে। বন্যার পানিতে আটকে পড়েছে বহু মানুষ। আটকে পড়াদের উদ্ধারে কাজ করে যাচ্ছে উদ্ধারকর্মীরা। রাস্তাঘাট ডুবে যাওয়ায় ব্যাহত হয় যান চলাচল। ঝড়ের কারণে বন্ধ হয়ে যাওয়া রাস্তাঘাট পরিষ্কারে কাজ করছে দেশটির পরিচ্ছন্নতাকর্মীরা।
ঝড় ও ভারি বৃষ্টির কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। কয়েকটি শহরে দৈনিক ৪০০ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।
কয়েকটি শহরে আগামী কয়েকদিন বৃষ্টিপাতসহ ঝড়ের পূর্বাভাস দিয়েছে দেশটির আবহাওয়া বিভাগ। এছাড়া দুর্ঘটনা এড়াতে সতর্কতাও জারি করা হয়েছে। (সূত্র: গ্লোবাল টাইম)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.