ভ্যান চুরিতে বাধা, হত্যার পর লাশ ফেলা হয় কলাবাগানে : গ্রেফতার-৪

যশোর প্রতিনিধি: যশোরের ঝিকরগাছায় ভ্যান চালক ইকরাম হোসেন (৬০) হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ ঘটনায় চারজনকে গ্রেফতার ও চুরি হওয়া ভ্যান উদ্ধার করা হয়েছে।
পুলিশ জানিয়েছে, সংঘবদ্ধ চক্র ভ্যান চুরিতে বাধা দেওয়ায় ইকরামকে হত্যা করে লাশ বাড়ির পাশে কলাবাগানে ফেলে পালিয়ে যায়।
গতকাল বৃহস্পতিবার (১২ আগস্ট) আসামীদের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়। তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।
গত ২০ জুলাই ঝিকরগাছার কৃত্তিপুর গ্রামের কলাবাগান থেকে ভ্যানচালক ইকরাম হোসেনের লাশ উদ্ধার করা হয়। ঘটনাটি সূত্রবিহীন (ক্লুলেস) ছিল। পিবিআই স্বপ্রণোদিত হয়ে তদন্ত করে রহস্য উদঘাটন করেছে।
আসামীরা হলেন:  যশোরের ঝিকরগাছা উপজেলার গদখালি পটুয়াপাড়া গ্রামের আলেক হোসেনের ছেলে মোহাম্মদ সজীব (২২), ঝিকরগাছার মোবারকপুর হাসপাতাল মোড় এলাকার আয়নাল হোসেনের ছেলে ইমন হোসেন (২২), সাতক্ষীরার তালা উপজেলার ধলবাড়িয়া গ্রামের হযরত আলী সরদারের ছেলে ওয়াসিম সরদার (৩০) ও একই জেলার পাটকেলঘাটা থানার ক্যাশা গ্রামের আবদুল মান্নান সরদারের ছেলে সালাম সরদার (৩২)।
ঘটনার বিষয়ে আজ শুক্রবার (১৩ আগস্ট) পিবিআই যশোরের পুলিশ সুপার রেশমা শারমিন বিটিসি নিউজকে বলেন, অভিযুক্তরা একটি সংঘবদ্ধ চোর দলের সদস্য। অভিযুক্ত সজীব ও ওয়াসিম সরদার পেশায় রাজমিস্ত্রী। তারা ঘটনার সময় ভুক্তভোগীর গ্রামেই (কৃত্তিপুর) বাসা ভাড়া নিয়ে বসবাস ও আশপাশের এলাকায় রাজমিস্ত্রীর কাজ করত।
পুলিশ সুপার বলেন, ঘটনার রাতে তারা কৃর্ত্তিপুর গ্রামে হাওয়ার মোড়ে কবিরের দোকানের আশেপাশে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করে। অভিযুক্তরা ভিকটিমের বাড়িতে ভ্যান ও টাকা চুরির উদ্দেশ্যে যায়। তখন ইকরাম বাড়ির পাশে প্রস্রাব করতে বসে। এ সময় তারা ইকরামের কোমরে থাকা ভ্যানের চাবি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। ইকরাম বাধা দেয়। একপর্যায়ে তারা চাবি কেড়ে নেয়। তাকে মাটির সঙ্গে চেপে ধরে শ্বাসরোধে হত্যা করে। এরপর লাশ বাড়ির পাশে কলাবাগানে ফেলে রেখে ভ্যান নিয়ে পালিয়ে যায়।
পুলিশ সুপার রেশমা শারমিন আরও বিটিসি নিউজকে বলেন, ভিকটিম ইকরামের মেয়ে সালমা খাতুন আজ্ঞাতনামা আসামি করে ঝিকরগাছা থানার মামলা করেন। ক্লুলেস এ মামলাটি স্ব উদ্যোগে তদন্ত শুরু করে পিবিআই। এ মামলা তদন্ত করতে গিয়ে আন্তঃজেলা ভ্যান চোর চক্রের সন্ধান পাওয়া গেছে। এ ঘটনায় জড়িত চারজনকে গত বুধবার (১১ আগস্ট) গ্রেফতার করা হয়েছে। তাদের স্বীকারোক্তিতে হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর যশোর প্রতিনিধি শফিক ইসলাম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.