ভোট না করার পরিণতি!


নাটোর প্রতিনিধি: ইউপি সদস্যের মোরগ প্রতীকের ভোট না করায় নাটোরের সিংড়া উপজেলার তাজপুর ইউনিয়নের মাহমুদপুর গ্রামের এক কৃষকের ৬০ বিঘা জমির ধানের বীজতলা আগানাশক ছিটিয়ে বিনষ্ট করা হয়েছে।
এতে খাইরুজ্জামান ছোটন নামের ওই কৃষকের অনেক ক্ষতি হয়েছে। জমিতে চারা রোপণ করতে না পেরে ওই পরিবারের সদস্যরা এখন দিশেহারা হয়ে পড়েছেন।
ক্ষতিগ্রস্থ কৃষক খাইরুজ্জামান ছোটন বিটিসি নিউজকে জানান, মাহমুদপুর গ্রামে তার ৬০ বিঘা জমিতে ধান রোপণের জন্য দেড় বিঘা জমিতে মিনিকেট ধানের বীজতলা তৈরি করেন। ইতোমধ্যে চারা রোপণের জন্য জমি প্রস্তুত করা হয়েছে। কিন্তু গত ২৫ ডিসেম্বর মোরগ প্রতীকের পক্ষে ভোট না করায় ওই কৃষকের বিশাল ক্ষতি হবে বলে প্রকাশ্যে হুমকি প্রদান করেন ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য জাকির হোসেন।
তিনি আরও জানান, এখন তার তৈরিকৃত বীজতলা পুড়ে লালবর্ণ রং ধারণ করেছে। স্থানীয় কৃষি কর্মকর্তাকে বিষয়টি জানানো হলে আগাছানাশক ছিটিয়ে বীজতলা বিনষ্ট করা হয়েছে বলে জানা গেছে। আর এ নির্বাচনে মোরগ প্রতীকের প্রতিপক্ষ ফুটবল প্রতীকের প্রার্থী মতিউর রহমান মন্টুর পক্ষে ভোট করায় আমাকে সর্বশান্ত হতে হয়েছে।
বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যানকে অবগত করা হয়েছে। এ বিষয়ে থানায় লিখিত অভিযোগের প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানান ক্ষতিগ্রস্থ কৃষক।স্থানীয় প্রতিবেশী কৃষক আমজাদ হোসেন বলেন, নির্বাচনী বিরোধের জের ধরে ধানের বীজতলার সঙ্গে এ কেমন শত্র“তা! কৃষকের এমন ক্ষতি মেনে নেওয়া যায় না।
এ বিষয়ে অভিযুক্ত ইউপি সদস্য জাকির হোসেন বিটিসি নিউজকে বলেন, এ ঘটনার সঙ্গে আমি জড়িত নই। হয়তো কোনো তৃতীয়পক্ষ এ ঘটনা ঘটিয়ে আমার ওপর দোষ চাপানোর চেষ্টা করছে।
উপ-সহকারী কৃষি কর্মকর্তা আব্দু্লাহেল আল কাফি ঘটনার সত্যতা বিটিসি নিউজকে নিশ্চিত করে বলেন, ক্ষতিগ্রস্থ কৃষককে পর্যাপ্ত পরিমাণ পানি স্প্রে করার পরামর্শ দেওয়া হয়েছে।
সিংড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, বিষয়টি জানা নেই। তবে অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.