ভোটের আগে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন কর্ণাটকের সাবেক মন্ত্রী

 

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: কর্ণাটকে লোকসভা ভোটের আগে ধাক্কা খেল বিজেপি। শুক্রবার পদ্মশিবির ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছেন সাবেক মন্ত্রী মালিকায়া গুট্টেদার। কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া এবং উপমুখ্যমন্ত্রী ও প্রদেশ কংগ্রেস সভাপতি ডিকে শিবকুমারের উপস্থিতিতে আনুষ্ঠানিক ভাবে কংগ্রেসে যোগ দেন তিনি।
লোকসভা কর্ণাটকে আসন রয়েছে ২৮টি। আগামী ২৬ এপ্রিল দ্বিতীয় দফায় ১৪টিতে ভোটগ্রহণ শুরু হবে। আর ৭ মে তৃতীয় দফায় বাকি ১৪টিতে ভোট হবে।
ভোট শুরুর আগে প্রভাবশালী এই নেবাঁ দিক থেকে, সিদ্দারামাইয়া, গুট্টেদার এবং শিবকুমার। ছবি: এক্স হ্যান্ডল থেকে নেওয়া।তার দলত্যাগ হায়দরাবাদ-কর্ণাটক অঞ্চলে বিজেপির বড় ধাক্কা বলে মনে করছেন বিশ্লেষকরা।
প্রসঙ্গত, কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খড়গের জেলা কলবুর্গির (সাবেক গুলবর্গা) আফজলপুর বিধানসভা থেকে ছয়বার ভোটে জিতেছেন গুট্টেদার।
২০২৩ সালের বিধানসভা ভোটে অবশ্য হেরে গিয়েছিলেন তিনি। কলবুর্গির রাজনীতিতে গুট্টেদারের ‘কট্টর বিরোধী’ হিসেবে পরিচিত তারই ভাই নিতিন স্বতন্ত্র প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করায় ওই আসনে কংগ্রেস জিতেছিল। সম্প্রতি নিতিন বিজেপিতে যোগ দিয়েছেন। তারই জেরে বিজেপি নেতা ইয়েদুরাপ্পার ঘনিষ্ঠ সাবেক মন্ত্রী বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন বলে ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে।
খড়গে নিজে কলবুর্গি লোকসভা কেন্দ্র থেকে ২০০৯ ও ২০১৪ সালে এমপি হয়েছিলেন। তার ছেলে প্রিয়ঙ্ক কলবুর্গি লোকসভার অন্তর্গত চিত্তপুরের বিধায়ক। এ বার ওই লোকসভা কেন্দ্রে প্রার্থী কংগ্রেস সভাপতির জামাই রাধাকৃষ্ণ দোদ্দামণি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.