ভেজাল পানি সরবরাহে সাত প্রতিষ্ঠানকে তিন লাখ টাকা জরিমানা, ভ্রাম্যমাণ আদালত

 

বিটিসি নিউজ ডেস্ক : ভ্রাম্যমাণ আদালত  তিন লাখ টাকা জরিমানা করেছেন সাত প্রতিষ্ঠানকে অনুমোদন ছাড়াই জারের পানি উৎপাদন করার দায়ে।  পণ্যের মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশে স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) ও র‍্যাব হেড কোয়ার্টারের উদ্যোগে তেজগাঁও শিল্প এলাকায় আজ মঙ্গলবার রাজধানীতে চলা অভিযানে ১০ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়।

র‍্যাবের ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, তাঁরা দেখেন কিছু প্রতিষ্ঠান কোনো ধরনের পরিশোধন ছাড়াই অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে সরাসরি পানি জারে ভর্তি করে বাজারজাত করে আসছে। তাঁরা এ খবর পেয়ে তেজগাঁও এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় দুটি কারখানা বন্ধ করে দেওয়া হয় এবং প্রায় ২ হাজার ২০০ পানির জার ধ্বংস করা হয়।

অভিযানে ছিলেনবিএসটিআইয়ের সহকারী পরিচালক রিয়াজুল হক ও র‍্যাব-২-এর সহকারী পরিচালক শহীদুল ইসলাম । এ সময় সাত প্রতিষ্ঠানকে শনাক্ত করা হয়। প্রতিষ্ঠানগুলো হলো জাহাঙ্গীর ট্রেড ইন্টারন্যাশনাল, কোল্ড এভারেস্ট, নব জীবন পিউর ড্রিংকিং ওয়াটার, ফিউচার ফুড অ্যান্ড বেভারেজ এবং নামবিহীন তিনটি পানি উৎপাদকারী প্রতিষ্ঠান। সারওয়ার জানান, এসব প্রতিষ্ঠানকে তিন লাখ টাকা জরিমানাসহ ১০ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়। । #

Comments are closed, but trackbacks and pingbacks are open.