ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়লো থানচি বাজারের অর্ধশত দোকান-বাড়ি

বান্দরবান প্রতিনিধি: ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বান্দরবানের থানচি উপজেলা সদর বাজারে। এতে ৫০টি দোকান ও বাড়ি পুড়ে গেছে। শনিবার (২৫ মার্চ) সকাল সোয়া আটটার দিকে লাগা আগুন ফায়ার সার্ভিসের দুটি ইউনিট, পুলিশ, বিজিবি ও স্থানীয়দের দুই ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আসে।
বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করে থানচি ফায়ার সাভির্স ও সিভিল ডিফেন্সের টিম লিডার পেয়ার মোহাম্মদ জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় মোট ৫০টি দোকান ও বাড়ি পুড়ে গেছে।
স্থানীয়রা বিটিসি নিউজকে জানান, বাজারের দক্ষিণ পাশে পুরোনো ঝুলন্ত সেতুসংলগ্ন একটি বাড়ির রান্নাঘর থেকে সকালে আগুনের সূত্রপাত হয়। বাঁশ ও গাছের তৈরি ওই রান্নাঘর থেকে আগুন দ্রুত পাশের বাজারের দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে ৫০টি দোকান ও বাড়ি পুড়ে যায়।
পুড়ে যাওয়া দোকানগুলো পাহাড়িদের খাবারের দোকান ছিলো বলে জানিয়েছেন থানচি উপজেলার ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা।
থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল মনসুর বিটিসি নিউজকে বলেন, একটি বাড়ির রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়েছিলো বলে জানা গেছে। তাৎক্ষণিক হিসাবে বাজারের প্রায় ৫০টি দোকান ও বাজারসংলগ্ন বাড়ি পুড়ে গেছে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের থাকার জন্য আপাতত ব্যবস্থা করা হবে।
এর আগে গত বুধবার (২২ মার্চ) সকালে থানচি উপজেলার বলীপাড়া বাজারে অগ্নিকাণ্ডে অন্তত ৬০টি দোকান পুড়ে যায়। ২০২০ সালের ২৭ এপ্রিল থানচি উপজেলা সদর বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিলো।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বান্দরবান প্রতিনিধি মো: আলাউদ্দিন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.