ব্রাহ্মণবাড়িয়ায় ‘পাঁচ লাখ’ টাকা ঘুষসহ অডিটরকে আটক 

বিশেষ প্রতিনিধি: গতকাল বৃহস্পতিবার জেলা শহরের কাউতলি এলাকার নিজ কার্যালয় থেকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) সদস্যদের সহযোগিতায় সদর মডেল থানা পুলিশ তাকে আটক করে বলে পুলিশ জানিয়েছে।
আটক মো. কুতুব উদ্দিন জেলা হিসাব রক্ষণ অফিসের অডিটর পদে কর্মরত আছেন।
তাকে আটকে সংশ্লিষ্টরা বলেছেন, ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ (সওজ) বিভাগের বিভিন্ন শাখায় ‘ওয়ার্ক চার্জে’ কাজ করা তৃতীয় ও চতুর্থ শ্রেণির অর্ধশতাধিক শ্রমিক-কর্মচারীর চাকরি আদালতের নির্দেশে সম্প্রতি নিয়মিত করা হয়েছে। তবে ওইসব শ্রমিক-কর্মচারীদের দীর্ঘদিনের বকেয়া বেতন পরিশোধ নিয়ে জটিলতা দেখা দেয়। সেই জটিলতা নিরসনের জন্য অডিটর কুতুব উদ্দিন গতকাল বৃহস্পতিবার বিকালে সওজ বিভাগের তিনজন শ্রমিক-কর্মচারীর কাছ থেকে পাঁচ লাখ টাকা ঘুষ নেন।
আইনশৃঙ্খলা বাহিনীর নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তারা জানান, এনএসআই সদস্যরা অডিটর কুতুব উদ্দিনের টেবিলের ড্রয়ার থেকে ঘুষের ৫ লাখ টাকা জব্দ করেন এবং তাকে পুলিশের হাতে তুলে দেন।
ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ২ নম্বর ফাঁড়ির পরিদর্শক সোহাগ রানা বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, “এ ঘটনায় সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে মামলা দায়ের করা হবে। আমরা মামলাটি দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাছে পাঠাব। দুদক মামলাটি তদন্ত করবে।”
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.