ব্রাহ্মণবাড়িয়ায় টর্নেডোর আঘাতে ঘরবাড়ি বিধ্বস্ত

বিশেষ প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় দুইটি গ্রামের উপর দিয়ে বয়ে যাওয়া ঘূর্ণিঝড়ের আঘাতে অন্তত ১৫টি ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে। আজ বৃহস্পতিবার (১৮ জুন) সকাল ৯টার দিকে উপজেলার বাসুদেব ইউনিয়নের বাসুদেব ও আহরন্দ গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় সুফিয়া বেগম (৬০) নামে এক নারী আহত হয়েছেন। তিনি আহরন্দ গ্রামের দক্ষিণপাড়ার মৃত শুক্কুর মিয়ার স্ত্রী।
প্রশাসন ও ক্ষতিগ্রস্তরা জানিয়েছে, সকাল সাড়ে ৮টার দিকে হঠাৎ করে আহরন্দ গ্রামের ওপর আঘাত হানে টর্নেডো। কয়েক সেকেন্ড স্থায়ী এ টর্নেডোর আঘাতে অন্তত ১৫টি ঘরবাড়ি বিধ্বস্ত হয়। এ ঘটনায় বৃদ্ধ সুফিয়া আহত হয়েছেন। খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ বড়ুয়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
আহত সুফিয়া বেগম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, সকালে হঠাৎ করে প্রচণ্ড বেগে বাতাস বইতে থাকে। এ সময় ঘরের মধ্যে আগুনের মতো আলো জ্বলতে দেখেন তিনি। কোনোকিছু বুঝে উঠার আগেই টর্নেডোর আঘাতে তার ঘরের চালা উড়ে যায়।
টর্নেডোর প্রত্যক্ষদর্শীরা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, সকালে তীব্র শব্দ শুনতে পান তিনি। ঘর থেকে বেরিয়ে আগুনের মতো কিছু একটা আকাশে ঘুরতে দেখেন। কিছু বোঝার আগেই আশপাশের ঘরবাড়ির চালা উড়িয়ে নিয়ে যেতে দেখেন তিনি।
ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ বড়ুয়া বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে তাদেরকে পুনর্বাসনে প্রয়োজনীয় সব ধরণের ব্যবস্থা নেওয়া হবে। তাৎক্ষণিকভাবে ক্ষতিগ্রস্তদের নগদ ছয় হাজার করে টাকা এবং শুকনো খাবার দেওয়া হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.