ব্যতিক্রমী এক ইউপি চেয়ারম্যান

নাটোর প্রতিনিধি: কোথায় নেই তিনি! রাতের আঁধারে খাবার নিয়ে যাচ্ছেন বাড়ি বাড়ি। দিনের আলোয় কর্মী বাহিনী নিয়ে ছড়িয়ে পড়ছেন। মাইক হাতে প্রচারণায় নামছেন। যার যতটুকু সাহায্য প্রয়োজন নিজের সামর্থ্যের সবটুকু দিয়ে তাদের পাশে দাঁড়াচ্ছেন।

মহামারি করোনাভাইরাস সংকটে, চাল চুরি, তেল চুরি নিয়ে দেশজুড়ে তৃণমূল পর্যায়ের জনপ্রতিনিধিদের অনেকেই যখন জেল জরিমানা শুনছেন, তখন একের পর এক নিজের ব্যতিক্রমী প্রচেষ্টায় মানবতার জন্য উজ্জ্বল দৃষ্টান্ত গড়ে যাচ্ছেন নাটোরের সিংড়া উপজেলার তৃণমূলের এক জনপ্রতিনিধি।তিনি সিংড়া উপজেলার ছাতারদীঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাব হোসেন আকন্দ ।

চলনবিল অধ্যুাষিত ছাতারদীঘী ইউনিয়ন পরিষদের দায়িত্ব নিয়েই আইসিটি প্রতিমন্ত্রী জুনাঈদ আহমেদ পলকের পরামর্শ ও সহযোগীতায় কল্যাণমুখী কার্যক্রম আর জনবান্ধব নানা উদ্যোগে বদলে যেতে থাকে এই ইউনিয়নের চিত্র।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়ে সবার আগে তরুণ সমাজকে উজ্জীবিত করেন আলতাব হোসেন আকন্দ । এলাকাকে বখাটে ও মাদকমুক্ত ঘোষণা করেন। গ্রাম্য আদালত ব্যবস্থাকে শক্তিশালী করে অপরাধের সংখ্যা নামিয়ে আনেন শূন্যের কোঠায়। প্রভাবশালীদের দখল থেকে মুক্ত করেন খাল। পানি প্রবাহ তৈরি করে কৃষি উৎপাদন বৃদ্ধিতে ভূমিকা রাখেন।

করোনাভাইরাস সংকটের মধ্যে যখন খুঁজেও জনপ্রতিনিধিদের নাগাল পাওয়া যাচ্ছে না, তখন সবার আগে তিনি নিজের এলাকায় নিয়ন্ত্রণ কক্ষ চালু করে শুরু করেন সতর্কতামূলক প্রচারণা। সংকটের মাঝেও ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে আসা হোমকোয়ান্টাইনে থাকা তিনশো পরিবারের বাড়ি বাড়ি দিয়ে আসেন খাদ্য সহায়তা।

কর্মহীন,শ্রমজীবী অসহায় মানুষদের নিয়মিত  উপহার  হিসেবে খাবার প্রদানের পাশাপাশি কৃষক.শ্রমিক ,ক্ষেতমজুর সহ জনগোষ্ঠীকে নগদ টাকা দিয়ে সহায়তা করেছেন ।করোনা সংকটের পুরো সময় ধরে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য উদয়াস্ত হ্যান্ডমাইক হাতে  বিরামহীন প্রচার চালিয়ে আসছেন।

নিজে সুস্থ থাকি, অপরকে সুস্থ রাখি, করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে আতঙ্ক নয়, সতর্ক থাকুন এমন শ্লোগান দিয়ে মাইকিং করেছেন ছাতারদীঘী ইউনিয়নের পর পর দুইবার নির্বাচিত চেয়ারম্যান আলতাব হোসেন আকন্দ। তিনি ইউনিয়নের বেশ কয়েকটি বাজারে হেটে হেটে হ্যান্ড মাইক দিয়ে মাইকিং করে জনসাধারনসহ বাজার ব্যবসায়ীদের সতর্ক থাকার আহবান জানাতে দেখা যায় ।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান আলতাব হোসেন আকন্দ বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, করোনা সংকটের পুরোটা সময় ধরে ইউনিয়নবাসীর জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছি ।আমাদের ইউনিয়ন এখনও আল্লাহর রহমতে ভালো আছে। আমরা এ অবস্থা ধরে রাখতে চাই। তাই বাজার ব্যবসায়ী ও জনসাধারনকে সরকারের বেঁধে দেয়া আইন মেনে চলতে আহবান জানানো হয়েছে।

এছাড়া প্রধানমন্ত্রী এবং স্থানীয় সংসদ আইসিটি প্রতিমন্ত্রী জুনাঈদ আহমেদ পলক এবং আমার ব্যক্তিগত তরফ থেকে ব্যাপক খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রয়েছ । সরকারী ত্রাণ বিতরণে স্বচ্ছতা জবাবদিহিতা নিশ্চিত করেছি ।

করোনার ঝুঁকি নিয়ে দিনরাত মানবতার কল্যাণে কাজ করে যাওয়া যোদ্ধা আলতাব হোসেন আকন্দ জানান, বঙ্গবন্ধুর তাঁর আদর্শ আর অনুপ্রেরণা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা। প্রধানমন্ত্রী নির্দেশে এবং আমার নেতা মাননীয় প্রতিমন্ত্রী জুনাঈদ আহমেদ পলকের পরামর্শে মানবেতর সেবায় নিয়োজিত রেখেছি ।

দিনশেষে সব কাজের পেছনে আমার একটাই উদ্দেশ্য থাকে, সেটা হলো আমার জানাজায় লোক সংখ্যা বাড়ানো-যোগ করেন জনগণের চেয়ারম্যান আলতাব হোসেন আকন্দ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.