বৃক্ষরোপনে নীরব বিপ্লব ঘটালেন ছাত্রলীগ নেত্রী অর্ণা জামান

 

:লীগ প্রতিবেদকদ্রুত নগরায়ন ও অপরিকল্পিত বসতি গড়ে তোলার কারণে শহরে ক্রমেই কমে যাচ্ছে গাছের সংখ্যা। এমতবস্থায় বিভাগীয় শহর রাজশাহী মহানগরকে সবুজে ছেয়ে দিতে গাছ বা বৃক্ষরোপণে নীরব বিপ্লব ঘটিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন কন্যা, কেন্দ্রীয় ছাত্রলীগের কার্যনিবাহী সংসদের সদ্য সাবেক সহ-সভাপতি ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণা। অর্ণা জামানের ব্যক্তিগত এই উদ্যোগকে স্বাগত জানিয়ে তাকে ধন্যবাদ ও সাধুবাদ জানিয়েছেন শিক্ষার্থী ও অভিভাবকেরা।

জানা গেছে, ‘বৃক্ষরোপন করি সবুজ নগরী গড়ি’ এই স্লোগানকে সামনে রেখে গত ১ অক্টোবর নগরীর সরকারি পিএন বালিকা উচ্চ বিদ্যালয়ে বৃক্ষরোপন কার্যক্রমের উদ্বোধনের মাধ্যমে মাসব্যাপী বৃক্ষরোপন শুরু হয়। গত এক মাসে নগরীর বিভিন্ন স্কুলে বৃক্ষরোপন করেন তিনি।

সর্বশেষ আজ বুধবার রাজশাহী গভঃ ল্যাবরেটরি হাইস্কুলে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সঙ্গে নিয়ে বৃক্ষরোপনের মধ্য দিয়ে মাসব্যাপী সবুজয়ান কর্মসূচির সমাপনী করলেন ছাত্রলীগ নেত্রী, উন্নয়নের অভিযাত্রায় রাজশাহীর প্রতিষ্ঠাতা ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।

সমাপনী দিনে ডা. আনিকা ফারিহা জামান অর্ণা বলেন, সবুজ ও বাসযোগ্য রাজশাহী গড়তে গাছ লাগানোর বিকল্প কিছুই নেই। গাছ আমাদের পরম বন্ধু, মানুষ ও পরিবেশের জন্য এক অমূল্য সম্পদ। খাদ্য, বস্ত্র, পুষ্টি, বাসস্থান, ওষুধপত্র, অথের্র যোগানদাতা হিসেবে বৃক্ষের অবদান অনস্বীকার্য। তেমনি পরিবেশের ভারসাম্য সুরক্ষা ও উন্নয়নে বৃক্ষ গুরুত্বপূণর্ ভূমিকা পালন করে।
এ সময় রাজশাহী গভঃ ল্যাবরেটরি হাইস্কুলের স্কুলের প্রধান শিক্ষক আব্দুর রশিদ, নগর ছাত্রলীগের ক্রীড়া সম্পাদক রফিকুল ইসলাম বিপু, উন্নয়নের অভিযাত্রায় রাজশাহীর কার্যনির্বাহীর সদস্য এস এম ইউনুস হাসান অন্তু প্রমুখ উপস্থিত ছিলেন।প্রেস বিজ্ঞপ্তি )#

Comments are closed, but trackbacks and pingbacks are open.