বিরাট বিদ্যুৎ বিপর্যয় মুম্বাইতে! ট্রেন বন্ধ, কাজ করছে না ট্রাফিক সিগন্যালও

(বিরাট বিদ্যুৎ বিপর্যয় মুম্বাইতে! ট্রেন বন্ধ, কাজ করছে না ট্রাফিক সিগন্যালও–ছবি: সংগৃহীত)

বিটিসি আন্তর্জাতিক ডেস্কভয়াবহ বিদ্যুৎ বিপর্যয় ঘটেছে ভারতের মুম্বাইয়ের বিস্তীর্ণ এলাকায়। ফলে আজ সোমবার (১২ অক্টোবর) সকালে সমস্যায় পড়েছেন লাখ লাখ মুম্বাইবাসী। শহরের ইলেকট্রিক সাপ্লাই বোর্ড থেকে জানানো হয়েছে, টাটার ইলেকট্রিক সাপ্লাই ব্যাহত হওয়ার কারণেই মূলত এ বিদ্যুৎ বিপর্যয়।

সপ্তাহের শুরুতেই ভয়াবহ বিদ্যুত্‍ বিপর্যয়ের মুখে বানিজ্য নগরী। কার্যত থমকে জীবনযাত্রা। জানা গিয়েছে, মুম্বাই, নবি মুম্বাই গোটা এলাকা বিদ্যুত্‍ বিচ্ছিন্ন। গ্রিড বিকল হয়ে যাওয়ায় চরম বিদ্যুত্‍ বিপর্যয়ের মুখে পড়েছে গোটা মুম্বাই নগরী। শুধু মুম্বই নয় প্রভাব পড়েছে শহরতলীতেও। বন্ধ হয়ে গেছে ট্রেন চলাচল। কাজ করছে না ট্রাফিক সিগন্যাল।

পথে আটকে পড়েছেন যাত্রীরা। তীব্র যানজটে ব্যাহত হয়েছে জীবনযাত্রা. BEST-এর তরফে জানানো হয়েছে টাটার গ্রিড থেকে বিদ্যুত্‍ সরবারহ বন্ধ হয়ে যাওয়ায় বিদ্যুত্‍ বিপর্যয়। এই পরিস্থিতির জেরে আজ সোমবার (১২ অক্টোবর) সকালে সমস্যায় পড়েছেন লক্ষ লক্ষ মুম্বইবাসী।

বিদ্যুৎ বিপর্যয়ের কারণে বিপর্যস্ত মুম্বাইয়ের ট্রেন সেবা। বেশ কিছু স্টেশনে ট্রেন থেমে থাকায় আটকে পড়েছেন যাত্রীরা। ট্রেন থেকে নেমে রেললাইন ধরে যাত্রীদের হেঁটে যাওয়ার ছবিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। বাতিল করা হয়েছে বেশ কিছু ট্রেনও।

সপ্তাহের শুরুতে বিদ্যুতের বিপর্যয়ে স্তব্ধ ভারতের বাণিজ্যনগরী। বিদ্যুৎ চলে যাওয়ার বিষয়টি কিছুক্ষণের মধ্যেই উঠে আসে সোশ্যাল মিডিয়ায়। এক টুইট ব্যবহারকারী লিখেছেন, সবারই ইলেকট্রিসিটি গেছে? কী চলছে? অপর একজন লিখেছেন, সারা শহরে কারেন্ট নেই। আসবে কখন?

জানা গেছে, পরিস্থিতি দ্রুত স্বাভাবিক করার জন্য কাজ চলছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.