বিকেএসপি’র ক্রীড়া প্রতিভা অন্বেষনের এক মাসের প্রশিক্ষণ ক্যাম্প  সমাপ্ত

ঢাকা প্রতিনিধি : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ক্রীড়ার মান উন্নয়নের লক্ষে বিকেএসপি কর্তৃক বাস্তবায়নযোগ্য প্রকল্প ‘‘তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কার্যক্রম-২০১৮’’ এর ১ম পর্ব শেষ হয়েছে। দেশের ৬৪টি জেলা থেকে বাছাইকৃত ১০০০ জন খেলোয়াড়দের  বিকেএসপি ও  বিকেএসপি’র আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র সমূহে  ১ মাস মেয়াদের প্রশিক্ষণ প্রদান করা হয় ।

ঢাকা বিকেএসপিতে সমাপনী ও সনদ প্রদান অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব ও বিকেএসপি’র  পরিচালক (প্রশাসন ও অর্থ) হাওলাদার মো. রাকিবুর বারী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিভিন্ন ক্রীড়া বিভাগের  জন  প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ প্রদান করেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব জনাব মো. শাহালম সরকার, সিনিয়র সহকারী সচিব জনাব মো. সামছুল আরিফ ও কলেজের অধ্যক্ষ লে. কর্ণেল মো. ইমরান ইবনে এ রউফ। স্বাগত বক্তব্য রাখেন ট্রেনিং কো-অর্ডিনেটর জনাব মো. রোকন উদ্দিন আহমেদ।

১০০০ জনের মধ্যে ৪০০ জনকে ঢাকা বিকেএসপি ও বাকী ৬০০ জনকে বিকেএসপি’র আঞ্চলিক কেন্দ্র সমূহ চট্টগ্রাম, সিলেট, খুলনা, দিনাজপুর ও বরিশালে সনদ প্রদান করা হয়। সিলেট ও দিনাজপুর আঞ্চলিক কেন্দ্র দু’টিতে সনদ বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসকগণ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আগামী ২০ জুন থেকে ২ মাসের ক্যাম্প শুরু হবে। ১০০০ জনের মধ্য থেকে বাছাইকৃত ৪০০ জনকে বাছাই করা হবে। এরপর প্রথম পর্বে ২০০ জনকে নিয়ে ২মাসের ক্যাম্প ও পরের পর্বে অবশিষ্ট্ ২০০ জনকে নিয়ে আরও ১টি ২ মাসের ক্যাম্প আয়োজন করা হবে। ২ মাস মেয়াদে অনুষ্ঠিত এই প্রশিক্ষণ ক্যাম্প হতে চূড়ান্তভাবে  বাছাইকৃত যোগ্য প্রশিক্ষণার্থীদের বিকেএসপি’র  দীর্ঘ মেয়াদী প্রশিক্ষণ কার্যক্রমে অগ্রাধিকার দেয়া হবে। উল্লেখ্য ২০১৮ সালে  ভর্তিকৃতদের ৭০% ছিল এ প্রকল্পের প্রশিক্ষণার্থী । # প্রেস বিজ্ঞপ্তি : বিকেএসপি।

Comments are closed, but trackbacks and pingbacks are open.