বিকেএসপি’র ক্রিকেট ইনডোরের নাম করা হলো শহীদ লে.কর্নেল মো. আবুল কালাম আজাদ এর নামে

 

বিকেএসপি প্রতিবেদক: বিকেএসপিতে ক্রিকেট ইনডোর সেন্টারের নাম করণ করা হয়েছে বিকেএসপির সাবেক ক্রিকেট প্রশিক্ষর্ণার্থী শহীদ লে.কর্নেল মো. আবুল কালাম আজাদের নামে। আজ সকালে সকলের উপস্থিতিতে বিকেএসপির মহারিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সামছুর রহমান নাম ফলক উন্মোচনের মধ্য দিয়ে শহিদ লে. কর্নেল আবুল কালাম আজাদ ইনডোর ক্রিকেট সেন্টারের শুভ উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন আজাদের সহধর্মীনি সুরায়িা সুলতানা। আজাদ ১৯৮৭ সালে বিকেএসপিতে ক্রিকেট বিভাগের প্রথম ব্যাচের প্রশিক্ষর্ণার্থী ছিলেন।তার ক্যাডেট নম্বর ছিল ক্রিকেট-০৭।আজাদ বাংলাদেশ সেনাবাহিনীতে ১৯৯৬ সালে ৩৪তম বিএমএ দীর্ঘ মেয়াদী কোর্সে কমিশন লাভ করেন এবং ২০১১ সালে প্রেষণে র্যা বে নিয়োগ প্রাপ্ত হন।তিনি একজন চৌকস প্যারা কমান্ডো ছিলেন।পরিচালক গোয়েন্দা হিসেবে ২০১৩ সালে দায়িত্বভার গ্রহণ করেন।

২০১৭ সালের ২৫ মার্চ সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার শিববাড়ী এলাকায় আতিয়া মহলে জঙ্গি আস্তানায় পরিচালিত অপারেশন টোয়াইলাইটে গোয়েন্দা তথ্য সংগ্রহ ও সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ কালে জঙ্গিদের রেখে যাওয়া বোমা হঠাৎ বিস্ফোরিত হলে তিনি মারাত্মক ভাবে আহত হন এবং ৩১ মার্চ ২০১৭ তারিখে শাহাদাত বরণ করেন। তাঁর দেশ প্রেম, চ্যালেঞ্জ মোকাবেলার দক্ষতা, সততা, পরিশ্রম ক্রিকেটের প্রতি আবাল্য অনুরাগ আমাদের জন্য অনন্য গৌরবের বিষয়।

সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সিদ্ধান্ত ও সুপারিশক্রমে বিকেএসপির ইনডোর ক্রিকেট সেন্টারটির নামকরণ করা হলো শহিদ লে. কর্নেল আবুল কালাম আজাদ ইনডোর ক্রিকেট সেন্টার।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.