বিএনপি দুই নেতা আটক : নির্বাচনী অফিস ভাঙচুরে ঘটনায় সংবাদ সম্মেলন

নওগাঁ প্রতিনিধি: নওগাঁ-৩ (মহাদেবপুর ও বদলগাছী) আসনে বিএনপির সাংসদ পদ প্রার্থীর প্রচারকাজে বাধা, নির্বাচনী অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগ উঠেছে প্রতিপক্ষ আওয়ামী লীগের প্রার্থীর কর্মী সমর্থকদের বিরুদ্ধে। এছাড়া পুলিশের বিরুদ্ধে দলীয় নেতাকর্মীদের হয়রানির অভিযোগ করেছেন বিএনপির নেতারা। আজ সোমবার দুপুরে বিএনপি মনোনীত প্রার্থী পারভেজ আরেফিন সিদ্দিকী মহাদেবপুর থানা বিএনপির দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত রোববার রাতে বাড়ির দরজা ভেঙ্গে মহাদেবপুর উপজেলার রাইগা ইউনিয়ন বিএনপির সভাপতি মোজ্জাম্মেল হক শরিফুল ও সাধারণ সম্পাদক আলী মোর্তুজা বেলালকে গ্রেপ্তার করে নিয়ে যায় পুলিশ। এছাড়া নির্বাচন থেকে দূরে সরে রাখতে পুলিশ নেতাকর্মীদের হুমকি-ধামকি দিচ্ছে বলেও অভিযোগ করেন। নেতাকর্মীদের অনেকেই গ্রেপ্তার-হয়রানি এড়াতে আত্মগোপনে রয়েছেন।

নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করার জন্য গত রোববার রাত ২টার দিকে মহাদেবপুর উপজেলার চেরাগপুর ইউনিয়নে বয়েরা গ্রামে বিএনপির নির্বাচনী অফিস ভাঙ্চুর করে আওয়ামী লীগ প্রার্থীর কর্মী-সমর্থকেরা। এছাড়া এলাকায় আতঙ্ক ছড়ানোর জন্য ওই গ্রামের বাসিন্দা বিএনপির কর্মী আতাউর রহমানের ধানের পালায় আগুন ধরিয়ে দেওয়া হয়। ঘটনার পর থেকে এলাকায় বিএনপির নেতাকর্মীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। এ বিষয়টি নিয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা পুলিশকে জানানো হয়েছে। কিন্তু এখন পর্যন্ত কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। এই কর্মসূচিকে বানচাল করার উদ্দেশ্যেই নির্বাচনী অফিসে আগুন দেয়া হয়েছে।

বিএনপির প্রার্থী পারভেজ আরেফিন সিদ্দিকীর অভিযোগ, ‘আনুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারণা শুরুর পর থেকেই প্রতিপক্ষের লোকজন আমাদের প্রচারণায় বাধা দিয়ে যাচ্ছে। গত রোববার বিকেলে উপজেলার পাঠাকাঠা বাজারে নির্বাচনী গণসংযোগ চালানোর সময় আমাদের এক কর্মীকে মারধর করে ছাত্রলীগ ও যুবলীগের কিছু নেতাকর্মীরা। পোস্টার ছিড়ে ফেলা হচ্ছে। দিনের বেলা ধানের শীষের পোস্টার টানালে রাতে সেগুলো নাই হয়ে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মহাদেবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও থানা বিএনপির সাধারন সম্পাদক আব্দুস সাত্তার নান্নু, সহ সাধারন সম্পাদক আক্কাস আলী, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেনসহ বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

আতাউর রহমান বিটিসি নিউজকে বলেন, আমন ধান জমি থেকে এনে রাত ৮টা পর্যন্ত খলিয়ানে (উঠান) রাখা হয়। রাত ২টার দিকে নির্বাচনী অফিস ভাঙচুর করে ও আমার ধানের পালায় আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়। এতে আমার প্রায় ৩৫ হাজার টাকার মতো ক্ষতি সাধিত হয়েছে। আ’লীগের সমর্থকরা আগ থেকেই আমার খলিয়ানে অফিস করতে দিবেনা বলে হুমকি দেয়া হচ্ছিল বলে অভিযোগ করেন।

মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন বিটিসি নিউজকে বলেন, ‘নাশকতা পরিকল্পনার অভিযোগে পূর্বের একটি মামলায় বিএনপির দুই নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। চলতি বছরের ২২ ফেব্রুয়ারি মামলাটি দায়ের করা হয়। ওই মামলায় সম্পৃক্ততা পাওয়ায় তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে।

মহাদেবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোবারক হোসেন বিটিসি নিউজকে বলেন, ‘নির্বাচনী প্রচার অফিসে অগ্নিসংযোগের অভিযোগ পেয়েছি। বিষয়টি যাচাই করে সত্যতা পাওয়া গেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.