চাঁপাইনবাবগঞ্জে আম চাষী ও ব্যবসায়ীদের নিয়ে ৩দিনব্যাপী প্রশিক্ষন কর্মশালা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: আম বাজারজাতকরণে বিভিন্ন করণীয় বিষয়ে আম চাষী ও ব্যবসায়ী এবং আড়ৎদারদের নিয়ে প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

আজ সোমবার সকালে শহরের হোটেল স্কাই ভিউ ইন্ এর পার্টি সেন্টারে ৩দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করেন শিবগঞ্জ উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ এস.এম আমিনুজ্জামান। প্রধান প্রশিক্ষক ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউটের আম গবেষক ড. মো. শরফ উদ্দিন।

বিশেষ অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল হান্নান হান্নু। ‘সেফটি ডেভেলপমেন্ট ইন ইনোভেটর সিসটেম’ (সি.ডি.এ.আই.এস) এর উদ্যোগে কর্মশালায় প্রশিক্ষক ছিলেন ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট ইন্টারপ্রাইজ (আই.ডি.ইউ) বাংলাদেশ এর ম্যানেজার বি.এম আসাদুল হক এবং ফিল্ড টিম লিডার মো. হাসেম আলী আকাশ। বক্তব্য রাখেন শিবগঞ্জ ম্যাংগো এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন শামীম, কানসাট আম আড়ৎদার সমিতির সাধারণ সম্পাদক ওমর আলী টিপু, মিডিয়ার পক্ষ থেকে চ্যানেল আই’র জেলা প্রতিনিধি আশরাফুল ইসলাম রঞ্জুসহ অন্যরা।

কর্মশালায় ৩টি ভাগে বিভক্ত হয়ে জেলার আম বাজারজাতকরনে বিভিন্ন সমস্যা তুলে ধরা হয় দলগতভাবে। কর্মশালায় অংশগ্রহণকারী আম চাষী ও ব্যবসায়ীরা জেলার আম উৎপাদন ও বাজারজাতকরণে সমস্যাগুলো সমাধানে গণমাধ্যমকর্মীদের এগিয়ে আসার আহবান জানান। কর্মশালায় শিবগঞ্জ ম্যাংগো এ্যাসোসিয়েশনের ২ শতাধিক চাষীর মধ্যে ২০জন চাষী অংশ নেয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.