বিএনপি‘র ষড়যন্ত্রে মোংলা বন্দর ধ্বংস হয়েছিল ৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকী : কেসিসি মেয়র আব্দুল খালেক

বাগেরহাট প্রতিনিধি: খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক গতকাল রোববার বিকালে মোংলা বন্দর কর্তৃপক্ষের ৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন বলেছেন, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে মোংলা বন্দরে কোন কাজ হয়নি, সে সময়ে তারা এই বন্দরকে ধ্বংস করতে নানা পরিকল্পনার মাধ্যমে মোংলা বন্দরকে অচল করে দেয়।

তখন চাঁদাবজির ভয়ে কোন ব্যবসায়ী আসতো না এই বন্দরে, কোন শিল্প কারখানাও হয়নি তখন। তাদের আমলে মোংলা বন্দর ছিলো ঘাসবনে ভরা। বিএনপি-জামায়াত রাষ্ট্র ক্ষমতায় থাকা কালে নাব্য সংকটে এই বন্দরের পশুর চ্যানেলে কোনদিন ড্রেজিংও করা হয়নি। কারন তাদের এই অঞ্চল ও মোংলা বন্দরের প্রতি তাদের কোন কোন দরদ ছিলনা।

গতকাল রোববার বিকালে মোংলা বন্দর কর্তৃপক্ষের ৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মেয়র খালেক আরও বলেন, বর্তমান সরকার ক্ষমতায় এসে এই বন্দরকে নতুন ভাবে প্রাণ দিয়েছে। ব্যপক উন্নয়ন হয়েছে, আর্ন্তজাতিক ভাবে এই বন্দর এখন সাফল্য পেয়েছে।

এর অবদান শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলেও বক্তৃতায় উল্লেখ করেন তিনি। প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যে বন্দরের বর্তমান ও ভবিষ্যৎ উন্নয়ন পরিকল্পনা ও সামগ্রিক কার্যক্রম তুলে ধরেন কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এ্যাডমিরাল এম মোজাম্মেল হক। মাংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের সভাপতিত্বে বন্দরের ৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি খুলনা রেঞ্জের ডিআইজি ড. খন্দকার মহিদ উদ্দিন, বাগেরহাট জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ,বাগেরহাট পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়

মোংরা উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাহাত মান্নান, কোষ্টগার্ড পশ্চিম জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন এম মিনারুল হক, বন্দরের সদস্য অর্থ ও যুগ্ন সচিব আফসানা ইয়ামিন, সদস্য হারবাড় ও মেরিন ক্যাপ্টেন মোহাম্মাদ আলী চৌধুরী, পরিচালক প্রশাসন মোঃ গিয়াস উদ্দিনসহ বন্দর কর্তৃপক্ষের উর্ধতন কর্মকর্তা-কর্মচারী, রাজিৈতক ব্যাক্তিবর্গ ও বন্দর ব্যাবহারকারীরা উপস্থিত ছিলেন।বন্দরের উর্ধ্বতন কর্মকর্তা ও মোংলা বন্দর ব্যবহারকারী ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বর্নঢ্য র‌্যালী করে পরে বন্দর ব্যবহারকারীদের উৎসাহ দিতে বন্দর কর্তৃপক্ষের পক্ষ থেকে ‘সর্বোচ্চ পণ্য হ্যান্ডিংয়ে’র জন্য মেসার্স এ হক চৌধুরী এন্ড সন্স কোম্পানির মালিক মো. ওহিদুর রহমানকে সন্মানানা স্মারক প্রদান করেন বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী ও স্থানীয় এমপি বেগম হাবিবুন নাহার।

এছাড়া মোংলা বন্দরে আমদানি-রপ্তানী বানিজ্যে বিশেষ অবদানের জন্যও বিভিন্ন ক্যাটাগরিতে বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে সন্মানান স্মারক প্রদান করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

 

 

 

 

 

 

 

 

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.