বিএনপির আমলে তেল-সারের জন্য কৃষকদের জীবন দিতে হয়েছে – পলক

নাটোর প্রতিনিধি: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এড. জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, বিএনপি যখনই ক্ষমতায় এসেছে তখনই দূর্নীতিতে জড়িয়ে পড়েছে। বিএনপির আমলে তেল-সারের জন্য কৃষকদের জীবন দিতে হয়েছে। বিদ্যুতের জন্য জীবন দিতে হয়েছে।
মঙ্গলবার বেলা ১১টায় নাটোরের সিংড়ায় ২০২২-২০২৩ অর্থ বছরে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ৮৫০০ জন কৃষকদের মাঝে বিনামুল্যে সরিষা,গম,ভূট্টা, শীতকালীন পেঁয়াজ, মসুর, খেসারী, মুগের বীজ ও সার বিতরণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী পলক।
প্রতিমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু সবসময় কৃষকদের পাশে ছিলেন। বঙ্গবন্ধু বলেছিলেন বাংলাদেশের এক ইঞ্চি মাটিও যেন খালি না থাকে। তিনি সমবায়ের মাধমে কৃষকদের সহযোগিতা করেছেন। তিনি কৃষকদের জন্য যা করেছেন তা এখন অন্য দেশের প্রধানরা অনুসরণ করেন। জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর মতই কৃষকদের পাশে রয়েছেন। মহামারী করোনা মোকাবিলা করে দেশের উন্নয়নের জন্য কাজ করে চলেছেন বঙ্গবন্ধুকন্যা।
পলক বলেন, আমার চলনবিলের কৃষকরা যে ফসল উৎপাদন করেন সেই ফসল সিংড়ার মানুষের চাহিদা মিটিয়ে সারা দেশের মানুষের চাহিদা মেটায়। মাত্র ১৩ বছরে চলনবিলের রাস্তা ঘাটের অনেক উন্নয়ন হয়েছে। এতে করে কৃষকরা যানবাহনের সুবিধা পেয়েছে। আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হতে পেরেছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম শফিক, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. সেলিম রেজা প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.