বায়ার্নকে হারাল উজ্জীবিত ভিয়ারিয়াল

বিটিসি স্পোর্টস ডেস্ক: আগের ম্যাচে গোলের বন্যা বইয়ে দেওয়া জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ এবার জালের দেখাই পেল না। উজ্জীবিত ফুটবল উপহার দিয়ে জয় তুলে নিয়েছে ভিয়ারিয়াল। তাতে সেমিফাইনালে খেলার সম্ভাবনা জাগাল উনাই সিমনের দল।
বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের লড়াইয়ে বায়ার্ন মিউনিখকে ১-০ গোলে হারিয়েছে ভিয়ারিয়াল। চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে এই প্রথম হারের তেতো স্বাদ পেল বায়ার্ন। ইউরোপ সেরার মঞ্চে তাদের বিপক্ষে প্রথম জয় পেল ভিয়ারিয়াল।
অষ্টম মিনিটে ম্যাচের প্রথম আক্রমণ থেকেই গোলের দেখা পায় ভিয়ারিয়াল। ডান দিকের বাইলাইনের কাছ থেকে আর্জেন্টাইন মিডফিল্ডার জিওভানি লো চেলসো পাস দেন বক্সের মাঝে। দানিয়েল পারেহোর শটে পা ছুঁয়ে শুধু বলের দিক পাল্টে দেন দানজুমা।
তার গোলেই এগিয়ে যায় ভিয়ারিয়াল। প্রথমার্ধে গোলের জন্য নেওয়া পাঁচটি শটের কোনোটিই লক্ষ্যে রাখতে পারেনি বায়ার্ন মিউনিখ। অন্যদিকে ভিয়ারিয়ালের ছয় শটের একটি লক্ষ্যে ছিল, সেটাতেই বাজিমাত করেছে তারা।
দ্বিতীয়ার্ধের শুরুতে অবশ্য সুযোগ এসেছিল বায়ার্নের সামনে। ছয় গজ বক্সে প্রয়োজন ছিল শুধু বলে পা ছোঁয়ানোর, সেটিই পারেননি অরক্ষিত টমাস মুলার।
৫৩তম মিনিটে আরেক দফা বেঁচে যায় বায়ার্ন। ডি-বক্সের বাইরে থেকে জেরার্দ মরেনোর বাঁ পায়ের জোরাল শট পোস্টে লাগে। খানিক বাদে গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়ারের মারাত্মক ভুলে গোল খেতে বসেছিল বায়ার্ন। মাঝমাঠে উঠে এসে জার্মান গোলরক্ষক বল তুলে দেন প্রতিপক্ষের পায়ে। দূর থেকে মরেনোর নেওয়া শট অল্পের জন্য লক্ষ্যে থাকেনি।
৬৬তম মিনিটে দারুণ এক সুযোগ হাতছাড়া করেন দানজুমা। ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে শট নিতে দেরি করে ফেলেন তিনি।
ফলে এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ভিয়ারিয়াল। আর ২০১৭ সালের পর এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগে অ্যাওয়ে ম্যাচে হারল বায়ার্ন।
আগামী মঙ্গলবার ঘরের মাঠে ফিরতি লেগের চ্যালেঞ্জ বায়ার্নের সামনে। আলিয়াঞ্জ অ্যারেনায় ড্র করলেই সেমিফাইনালে চলে যাবে ভিয়ারিয়াল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.