বেনজেমার হ্যাটট্রিকে সেমির পথে রিয়াল

বিটিসি স্পোর্টস ডেস্ক: করিম বেনজেমার ধারাবাহিক নৈপুণ্যে উড়ছে রিয়াল মাদ্রিদ। ফরাসি তারকার হ্যাটট্রিকে চেলসিকে তাদের মাঠেই হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে এক পা দিয়ে রাখলো কার্লো আনচেলত্তির দল।
বুধবার রাতে স্ট্যামফোর্ড ব্রিজে কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ৩-১ গোলে জিতেছে রিয়াল। বেনজেমার জোড়া গোলের পর প্রথমার্ধেই একটি শোধ করেন কাই হাভার্টজ। দ্বিতীয়ার্ধের শুরুতে হ্যাটট্রিক পূর্ণ করেন রিয়াল অধিনায়ক।
গত আসরে ম্যানচেস্টার সিটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল চেলসি। শিরোপা ধরে রাখার অভিযানে এবার ঘরের মাঠে হেরে বড় বিপদে পড়ে গেল টমাস টুখেলের দল।
এক মাসের মধ্যে এই প্রতিযোগিতায় টানা দ্বিতীয় ম্যাচে হ্যাটট্রিক করে দলকে শিরোপার আশা দেখালেন বেনজেমা।
পুরো ম্যাচে ২০টি শটের মধ্যে পাঁচটি লক্ষ্যে রেখেও একটির বেশি গোল পায়নি চেলসি। অন্যদিকে বেনজেমার দুর্দান্ত ফর্মের পূর্ণ ফায়দাই পেয়েছে রিয়াল। সারা ম্যাচে গোলের ৮টি শট করে তারা। যার মধ্যে ৫টি ছিল লক্ষ্য বরাবর এবং তিনটিই ঢুকেছে চেলসির জালে।
ম্যাচের ২১তম মিনিটে চেলসির রক্ষণকে পরাস্ত করেন বেনজেমা। ভিনিসিউসের বাড়ান ক্রস হেডে জালে জড়িয়ে দলকে আনন্দের উপলক্ষ এনে দেন বেনজেমা। এই ধাক্কা কাটিয়ে ওঠার আগেই তিন মিনিট ব্যবধানে দ্বিতীয় গোল হজম করে চেলসি। ডান দিক দিয়ে ডি-বক্সে দারুণ ক্রস বাড়ান লুকা মদ্রিচ, ঠাণ্ডা মাথায় আলতো ছোঁয়ায় ঠিকানা খুঁজে নেন বেনজেমা।
কাই হ্যাভার্টজের কল্যাণে বিরতির আগে একটা গোল শোধ করে ব্লুজরা। তাতে প্রত্যাবর্তনের ইঙ্গিত দিয়েছিল দলটি। তবে বিরতির পরেই চেলসির সে আশায় পানি ঢালেন বেনজেমা।
চেলসি গোলরক্ষক এদুয়ার্দ মেন্দির ভুলের সুযোগ নিয়ে ফরাসি স্ট্রাইকার করে বসেন গোল। তাতে লুইজ আদ্রিয়ানো (২০১৪-১৫), লিওনেল মেসি (২০১৬-১৭) ও ক্রিশ্চিয়ানো রোনালদোর (২০১৬-১৭) পর ইতিহাসে মাত্র চতুর্থবারের মতো টানা দুইবার চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচে হ্যাটট্রিক করেন বেনজেমা।
লা লিগার গোলদাতার তালিকায় ২৪ গোল নিয়ে পরিষ্কার ব্যবধানে শীর্ষে বেনজেমা। এবারের চ্যাম্পিয়ন্স লিগে তার গোল হলো ১১টি। আর মৌসুমে তার মোট গোল হলো ৩৭টি।
তাতে রিয়ালের বিপক্ষে ৫১ বছর ধরে না হারার দম্ভটা ভেঙে চুরমার হয়ে যায় চেলসির। ৩-১ গোলের দুর্দান্ত এক জয় নিয়ে শেষ চারের পথে এগিয়ে গেল রেকর্ড ১৪ বারের চ্যাম্পিয়নরা।
ফিরতি লেগে আগামী বুধবার মাঠে নামবে দুই ইউরোপীয় জায়ান্ট। শেষ চারের টিকিট কাটতে হলে দলটিকে সেদিন করতে হবে অন্তত দুই গোল। তবে দলের ফরোয়ারদের যা ফর্ম, তাতে লড়াইটা মোটেও সহজ হওয়ার কথা না চেলসির। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.