বাল্য বিবাহ, মাদক ও জঙ্গির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান এয়ারপোর্ট থানা ওসি’র

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেট্রোপলিটন পুলিশের এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রাজিবুল ইসলাম নতুন থানার দায়িত্বভার গ্রহণের পর ধারাবাহিকভাবে নিজ এলাকার প্রতিটি এলাকার সাধারণ মানুষের সাথে মতবিনিময় করে যাচ্ছেন। এর অংশ হিসেবে শুক্রবার চন্দ্রপুকুর জামে মসজিদে জুম্মার নামাজ শেষে স্থানীয় মুসল্লিদের নিকট বাল্য বিবাহ, যৌতুক, মাদক, জঙ্গি এবং সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানান।

এ সময় তিনি মুসল্লিদের উদ্যোশে বলেন, আমি সব সময় আপনাদের সহযোগিতা চাই। এয়ারপোর্ট থানা সবসময় আপনাদের জন্য উন্মুক্ত, যে কোন সময় যে কোন সমস্যার জন্য আপনারা আমার সাথে যোগাযোগ করবেন, আমি আপনাদের সার্বিক সহযোগিতা করব। বাল্য বিবাহ, যৌতুক, মাদক, সন্ত্রাস এবং জঙ্গিসহ সকল প্রকার আইন শৃঙ্খলা রক্ষার্থে আপনাদের পরার্মশ ও সহযোগিতা কামনা করছি। আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের একা দায়িত্ব না। আমি আপনাদের পাশাপাশি স্থানীয় এলাকার জনপ্রিতিনিধি থেকে শুরু করে সুশিল সমাজের সহযোগিতা কামনা করছি।

এ সময় তিনি মসজিদের ইমামকে লক্ষ্য করে বলেন, আপনারা ইসলাম সম্পর্কে অনেক বেশি জানেন, আপনার নিকট জুম্মার খুতবায় উল্লেখিত সমাজের সমস্যা নিয়ে আলোচনা করার জন্য আহবান করছি। আপনারা আমার জন্য দোয়া করবেন আমি যেন নিষ্ঠার সাথে আমার দায়িত্ব পালন করতে পারি। নামাজ শেষে তিনি মসজিদ কমিটিসহ সাধারণ মুসল্লিদের সাথে মতবিনিময় করেন। এসময় স্থানীয়দের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। এ সময় মুসল্লিরা বলেন,

পুলিশের কোন কর্মকর্তা আমাদের নিকট এসে এত আন্তরিকভাবে মসজিদে এসে মাদক এবং সন্ত্রাসী কর্মকান্ডসহ আইনশৃঙ্খলা রক্ষার্থে সহযোগিতা চাওয়া বিরল ঘটনা। তারা বলেন, এভাবে প্রতিটি থানার অফিসার ইন্চার্জসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা সাধারণ মানুষের নিকট এসে জণমনে পুলিশি যে আতঙ্ক রয়েছে সেটা দুর করতে পারে তবেই সমাজ থেকে নানান অপরাধ দুর করা সম্ভব হবে বলে তারা মনে করেন।

এ ব্যাপারে এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজিবুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, জনগণের জানমাল রক্ষা করাই পুলিশের দায়িত্ব, আর পুলিশের সেবা যাতে জনসাধারণের দার প্রান্তে পৌছে দেয়া যায় সে দিককে সামনে রেখেই আমার এই উদ্যেগ, আমি প্রায় প্রতিদিনই কোন না কোন এলাকায় জনসাধারণের সাথে মতবিনিময় করে থাকি এবং আমার নাম্বার খচিত কার্ড বিতরণ করে থাকি। এ সময় তিনি বলেন, এই উদ্যেগ অব্যাহত থাকবে যাতে মানুষ পুলিশকে জনগণের প্রকৃত বন্ধই মনে করে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.