এবার ড্রেনে পড়া গাভী উদ্ধার করেছে ফায়ার সার্ভিস

ছবি: সৈয়দ নাবিল

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মহানগরীতে সড়কের পাশে ড্রেনে পড়ে যাওয়া একটি গাভীকে উদ্ধার করছে ফায়ার সার্ভিস কর্মীরা। শুক্রবার দুপুরে নগরীর কলাবাগান ঘোষপাড়া মোড় এলাকায় গরুটি রাস্তার পাশের ড্রেনে পড়ে যায়। গাভীটির পেটে বাচ্চা থাকায় উপড়ে উঠে আসতে পারছিলো না। ওই সময় স্থানীয়রা গাভীটি উদ্ধারের চেষ্টা করেও ব্যর্থ হয়ে তারা ফায়ার সার্ভিসে খবর দেন। খবর পেয়েই ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুত ঘটনাস্থলে এসে গাভীটিকে উদ্ধারের কাজ শুরু করে। তারা ১০মিনিটের মধ্যেই গাভীটিকে ড্রেন থেকে তুলতে সক্ষম হয়।

রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেন জানান, শুক্রবার তারা ড্রেনে গাভী পড়ে যাওয়ার খবর পান। খবর পাওয়ার সাথে সাথেই ডুবুরী ইউনিটের প্রধান নুরন্নবীকে সঙ্গে নিয়ে গাভীটিকে উদ্ধার করতে নগরীর কলাবাগান এলাকায় পৌছান। তখন থেকে ১০ মিনিটের মধ্যেই গাভীটি সুস্থ অবস্থায় ড্রেন থেকে উদ্ধার করতে সক্ষম হন। ওই সময় ফায়ার সার্ভিস কর্মীদের ড্রেনে পড়া গাভীটিকে উদ্ধারে সহযোগিতা করেন।

উদ্ধারের করার পর গাভীর মালিক আলামিন হোসেনকে গাভীটি বুঝিয়ে দেওয়া হয়। গাভীটি উদ্ধার করতে পেরে তার ইউনিটের সবাই খুশি হয়েছেন। এছাড়াও মানুষের পাশাপাশি গাভীর জীবন রক্ষায় স্থানীয়রা এগিয়ে আসায় তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। উল্লেখ্য: রাজশাহীর ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের এই ধরনের কাজ এটা প্রথম না, এর আগেও পদ্মার চোরাবালি থেকে গাভী, কুমারপাড়া এলাকার একটি ঘরের ভেতর থেকে বিষধর গোখরা সাপ এবং আলুপট্টি এলাকায় বিদ্যুতের তারে আটকে থাকা একটি চড়ুই পাখি এবং কাশিয়াডাঙ্গ এলাকা থেকে কুকুরের ছানা উদ্ধার করা হয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.