বাগেরহাটে ১৬৮৫ শিক্ষা প্রতিষ্ঠানের একযোগে বঙ্গবন্ধুর ভাষণ প্রচার


বাগেরহাট প্রতিনিধি: ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে বাগেরহাটের সকল শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে বঙ্গবন্ধুর ভাষণ পাঠ করেছে শিক্ষার্থীরা। আজ শনিবার (৭ মার্চ) বেলা ১১টায় জেলার ১ হাজার ৬‘শ ৮৫টি শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক লক্ষ শিক্ষার্থী একযোগে এই ভাষণ পাঠ করেন। এর মধ্যে ৫‘শ ২৩টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক (মাদরাসা, মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, কলেজ) পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান ও ১ হাজার ১‘শ ৬২টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। ভাষণ পাঠের পরে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম সম্পর্কে আলোচনা সভা ও বঙ্গবন্ধুর উপর নির্মিত ডকুমেন্টরী প্রদর্শণ করা হয়।

বাগেরহাট জেলা সরকারি বালিকা বিদ্যালয়ে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রচার, আলোচনা সভা ও বঙ্গবন্ধুর উপর নির্মিত ডকুমেন্টরী প্রদর্শণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগেরহাটের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ। এসময় বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এছাড়া বাগেরহাট কামিল মাদরাসায় বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রচার, আলোচনা সভা ও বঙ্গবন্ধুর উপর নির্মিত ডকুমেন্টরী প্রদর্শণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ কামরুল ইসলাম। এসময় অধ্যক্ষ আবুল কালাম শেখ, উপাধ্যক্ষ শেখ আমজাদ হোসেন, শিক্ষক শুকুর আলীসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। শুধুু বাগেরহাট কামিল মাদরাসা নয় জেলার সকল মাদরাসায় একযোগে ঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রচার, আলোচনা সভা ও বঙ্গবন্ধুর উপর নির্মিত ডকুমেন্টরী প্রদর্শণ করা হয়েছে।

এদিকে ৭ই মার্চ উপলক্ষে সকালে বাগেরহাট শহরের রেল রোডস্থ বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান করেন জেলা আওয়ামীলীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.