বাগেরহাটে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি শুরু


বাগেরহাট প্রতিনিধি: নিয়োগ বিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবীতে বাগেরহাটে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছেন স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা।
বাংলাদেশ হেলথ অ্যাসিসটেন্ট অ্যাসোসিয়েশন ও দাবী বাস্তাবায়ন সমন্বয় পরিষদের আয়োজনে আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকাল থেকে বাগেরহাট সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা এই কর্মসূচিতে অংশ নেয়। এরফলে জেলায় টিকাদান কর্মসূচিসহ সব কার্যক্রম বন্ধ রয়েছে।
এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, দাবী বাস্তাবায়ন সমন্বয় পরিষদের বাগেরহাট জেলা শাখার আহবায়ক মো: আমলাম হোসেন ফরাজি, সদস্য সচিব মো. আরাফাত হোসেন, রবিউল ইসলাম, মোসা. সাইফুন নাহার, জাকির হোসেন, জাহিদুর রহমান প্রমুখ।
বক্তরা বলেন, আমাদের দাবি নিয়োগবিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরির্দশক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬তম থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩তম গ্রেডে উন্নীত করা। দাবী আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলবে। এ সময় কোন টিকাদান কমর্সূচিতেও অংশ নেয়া হবে না।
তারা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর স্বাস্থ্য সহাকারী, সহকারী স্বাস্থ্য পরির্দশক ও স্বাস্থ্য পরিদর্শকদের এক মহাসমাবেশে আমাদের বেতন বৈষম্য নিরসনের ঘোষণা দিয়েছিলেন। ২০১৮ সালে ২ জানুয়ারী তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী তাদের দাবী মেনে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য একটি কমিটি গঠন করে দেন।
এছাড়াও চলতি বছরের ২০ ফেব্রুয়ারী আমরা হাম-রুবেলা ক্যাম্পেইনের কার্যক্রম বর্জন করলে স্বাস্থ্যমন্ত্রী, সচিব ও মহাপরিচালক তাদের দাবী মেনে নিয়ে লিখিত সমঝোতা পত্রে স্বাক্ষর করেন। কিন্তু সেই প্রতিশ্রুতি বাস্তবায়ন হয়নি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.