বাগেরহাটে স্বাস্থ্যবিধি না মানায় ১০ দিনে ৮৮৩ মামলা, চার লক্ষাধিক টাকা জরিমানা

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটে স্বাস্থ্য বিধি না মানায় জুলাই মাসের প্রথম দশ দিনে ৯২২ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এই সময়ে ৮৮৩ টি মামলার অনুকূলে ৪ লক্ষ ৪৩ হাজার ৬৩৫ টাকা জরিমানা আদায় করা হয়।
১লা জুলাই থেকে ১০ জুলাই রাত ১২টা পর্যন্ত বাগেরহাট জেলা প্রশাসন ও ৯টি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনায় পুলিশের পাশাপাশি, বিজিবি ও সেনাসদস্যরা নির্বাহী ম্যাজিষ্ট্রেটদের সহযোগিতা করেছেন।
বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ শাহিনুজ্জামান বিটিসি নিউজকে বলেন, সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়ন ও করোনা সংক্রমন রোধ করতে জেলা প্রশাসন প্রথম থেকেই নানা উদ্যোগ গ্রহন করেছে। মানুূষকে ঘরে রাখতে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার পাশাপাশি খাদ্য সহায়তাও প্রদান করেছে। এরপরেও অতি উৎসাহি কিছু মানুষ স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে বাইরে আসছে জরুরী প্রয়োজন ছাড়া। যাদের মধ্যে স্বাস্থ্য বিধি মানতে অনীহা রয়েছে, আমরা তাদেরকে আইনের আওতায় এনেছি। গেল ১০ দিনে আমরা ৯২২ জনকে বিভিন্ন পরিমানে জরিমানা করেছি। এই জরিমানাটা আসলে প্রতিকি, যাতে জরিমানার ভয়ে হলেও অন্যরা সচেতন হয়, এজন্যই আমাদের এই প্রচেষ্টা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.