বাগেরহাটে রামপাল তাপ-বিদ্যুৎ কেন্দ্রে চুরি অব্যহাত, আবারও তামার তারসহ চোর চক্রের দুই সদস্য গ্রেফতার


বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাট রামপালের বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার প্লান্টে আবারও চুরি সংঘঠিত হয়েছে। নিরাপত্তা কাজে নিয়োজিত আনসার সদস্যরা হাতে-নাতে দুইজন কে গ্রেফতার করেছে। তাদের নিকট থেকে চুরি করা প্রায় ৬ কেজি তামার তার উদ্ধার করা হয়েছে।
গ্রেফতারকৃতরা হলো: গোপালগঞ্জের সোনাডাঙ্গা বানেস্বরী গ্রামের মো: ইফাজুল ইসলাম (১৮) এবং কুষ্টিয়ার মিরপুর খাড়ারা গ্রামের আবু হানিফ মন্ডল (১৮)।
রুপসা ইলাইপুর ৩ আনসার ব্যাটালিয়ান অধিনায়ক চন্দন দেবনাথ জানান, বাগেরহাটের রামপাল উপজেলায় “বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার প্লান্ট কোম্পানি লিমিটেড” এ ৩ আনসার ব্যাটালিয়ন সদস্যরা সততা, নিষ্ঠা ও সফলতার সাথে দায়িত্ব পালন করে আসছে এবং বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে বিপুল পরিমান প্লান্টের কাজে ব্যবহৃত মূল্যবান চোরাই মালামালসহ চোরাকারবারিদের আটক করেছে।
এরই ধারাবাহিকতায় রামপাল ক্যাম্পের একটি চৌকিশ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, সোমবার সকালে তাপ বিদ্যুৎ কেন্দ্রের ভিতর থেকে বিপুল পরিমান তামার তার পাচার করা হবে।
উক্ত সংবাদের ভিত্তিতে কোম্পানী কমান্ডার রাজিব হোসাইনের নেতৃত্বে একটি আভিযানিক দল বিদ্যুৎ কেন্দ্রের ফায়ার স্টেশনের পশ্চিম পাশ হতে সন্দেহভাজন অবস্থায় ওই দুজন কে গ্রেফতার করে। পরে তাদের তল্লাশি করে তামার তার কাটার সরঞ্জামাদি ও ৬ কেজির বেশী তামার তারসহ আটক করা হয়।
উদ্ধারকৃত তামার তারসহ আটক দুজন কে রামপাল থানা পুলিশে সোপর্দ করে হয়েছে।
অধিনায়ক চন্দন দেবনাথ আরো বিটিসি নিউজকে বলেন, ২০২২ এর মে মাস থেকে সোমবার সকাল পর্যন্তÍ ৫০টির অধিক অভিযানে প্রায় ৫৩ হাজার ৩ হাজার ৮০০ টাকার চোরাই মালামাল এবং ৩৩ জন চোরাকারবারীকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.