বাগমারায় ১০টি কেন্দ্রে এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত


বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষা আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত হচ্ছে। এবারে উপজেলায় তিন বোর্ডের অধিনে ৫৬৭৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করছে।
আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে উপজেলায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে ৫টি কেন্দ্রে, কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ৩টি ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে ২টি কেন্দ্রে পরীক্ষা এক যোগে অনুষ্ঠিত হচ্ছে।
করোনা ভাইরাসে সংক্রান্ত কারণে এবারে অর্ধেক সময়ে বা দেড় ঘন্টা পরীক্ষা অনুষ্ঠিত হবে।
উপজেলার বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে গিয়ে দেখা গেছে শিক্ষক-কর্মচারীসহ সংশ্লিষ্টরা পরীক্ষা শান্তিপূর্ণ ও নকল মুক্ত পরিবেশ করতে ব্যাপক প্রস্ততি নেয়ার দৃশ্য। এইচএসসি পরীক্ষায় ভবানীগঞ্জ সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ কেন্দ্রে মোট ৯৬৬ জন শিক্ষার্থী পরীক্ষা অংশ গ্রহণ করছে।
আজ বৃহস্পতিবার প্রথম দিনে পদার্থ বিজ্ঞানে ২৩৫ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করবে বলে কলেজের অধ্যক্ষ হাতেম আলী জানান।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক সুফিয়ান বলেন, চলতি বছর শান্তিপূর্ণ পরিবেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা নিতে সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে একজন করে ট্যাগ অফিসার দায়িত্ব পালন করবেন। চলমান পরীক্ষা সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে করতে আজ বৃহস্পতিবার বিকালে উপজেলা হলরুমে কেন্দ্র সচিবদের নিয়ে এক বিশেষ সভা করা হয়েছে বলে জানান তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মোঃ আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.