বাগমারায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

বাগমারা প্রতিনিধি: দৈনন্দিন জীবনে বিজ্ঞানের যথাযথ ব্যবহারের লক্ষ্যে রাজশাহীর বাগমারায় দুই দিন ব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে।
সোমবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে মেলা উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরের শিশু পার্কে ফিতা কেটে এই জাতীয় বিজ্ঞান মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ অতিথিবৃন্দ।
এতে উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও ৭ম বিজ্ঞান অলিস্পিয়াড উদযাপন উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২৬টি স্টল অংশ গ্রহণ করে।
এছাড়া মেলায় তরুণ ও অপেশাদার বিজ্ঞানীগণ, উদ্ভাবকগণ এবং ব্যক্তি পর্যায়ে সরকারী, বেসরকারী অংশ গ্রহণকারী বিশেষ গ্রæপ হিসেবে আলাদা আলাদা ইভেন্টে অংশ নেয়।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মুঠোফোনের মাধ্যমে বক্তব্য প্রদান করেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।
উপজেলা নির্বাহী অফিসার সাইদা খানমের সভাপতিত্বে এবং একাডেমিক সুপারভাইজার ড. আব্দুল মুমীত এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মেলার সদস্য সচিব মাধ্যমিক শিক্ষা অফিসার এস.এম. মাহমুদ হাসান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম, ভবানীগঞ্জ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ হাতেম আলী, পানিয়া নরদাশ ডিগ্রী কলেজের অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, কৃষি কর্মকর্তা আব্দুর রাজ্জাক, আইসিটি সহকারী প্রোগ্রামার তাজরুল ইসলাম মিলন প্রমুখ।
মেলায় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ বিপুল পরিমান গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মোঃ আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.