বাগমারায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন

বাগমারা প্রতিনিধি: ‘প্রাণী সম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে নিয়ে সারা বাংলাদেশে এক যোগে উদ্বোধন করা হয়েছে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪। বৃহস্পতিবার (১৮এপ্রিল) এর শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরই ধারাবাহিকতায় প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে উপজেলা সদর ভবানীগঞ্জ হাসপাতাল প্রাঙ্গনে প্রাণীসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) ও প্রাণিসম্পদ অধিদপ্তর মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগীতায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী-৪ বাগমারা আসনের সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল ইসলাম।
এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) জুবায়ের হাবিব, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ আহসান হাবিব, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুল, তাহেরপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ জিয়া উদ্দিন টিপু প্রমূখ। এবারে প্রদর্শণীতে বিভিন্ন প্রাণি ও পশু পাখির ৩৩টি স্টল স্থান পেয়েছে। এগুলোর মধ্যে মহিষ, গাভী, ষাড়, ঘোড়া, বিভিন্ন প্রজাতীর পাখী, ও কবূতরসহ নানা ধরনের প্রাণি ও পশু উপস্থিত করা হয়।
এতে অনুষ্ঠানে সেরা প্রদর্শণী হিসেবে ডেইরী ক্যাটাগারীতে গরু পালনে ঝিকরা ফৌজদারপাড়ার সাইদুর রহমান, গাভী-বাছুর পালনে ভবানীগঞ্জ পৌরসভার দানগাছি মহল্লার প্রভাষক মোয়াজ্জেম হোসেনকে পুরুস্কৃত করা হয়েছে।
এছাড়া সৌখিন পাখী পালনের কৃতিত্বের জন্য ভবানীগঞ্জ পৌরসভার চানপাড়া মহল্লার ইজ্জাজ আহম্মেদকে পুরস্কার দেয়া হয়।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের কর্মকর্তা ওয়াহেদুর রহমান। এসময় মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর উদ্বোধনী ভাষন প্রদর্শন করা হয়। পরে বিভিন্ন ক্যাটাগরিতে খামারিদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মো: আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.