বাগমারায় কিরাত প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত


বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় সালেহা-ইমারত ফাউন্ডেশনের আয়োজনে অনুষ্ঠিত হলো কিরাত প্রতিযোগিতার চুড়ান্ত পর্ব শনিবার ভবানীগঞ্জ নিউ মার্কেট মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।
প্রতিযোগিতায় দুটি গ্রুপ থেকে প্রায় ৩০০ অধিক প্রতিযোগী অংশ গ্রহণ করে। ‘ক’ গ্রুপে অংশ গ্রহণ করে ০৬-১৩ বছর বয়সের শিক্ষার্থীরা এবং ‘খ’ গ্রুপে ১৩-১৬ বছর বয়সের শিক্ষার্থীরা। ইঞ্জিনিয়ার এনামুল হক এমপির মাতা-পিতার নামে প্রতিষ্ঠিত সালেহা ইমারত ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রতি বছর এই কিরাত প্রতিযোগিতার আয়োজন করা হয়ে থাকে।
এবারে কিরাত প্রতিযোগিতার পর্ব শেষে ‘ক’ এবং ‘খ’ গ্রুপ থেকে ২০ জন করে সেরা ৪০ জন প্রতিযোগীকে চ‚ড়ান্ত পর্বের জন্য বাছাই করা হয়। চ‚ড়ান্ত পর্বে এসে ‘ক’ গ্রুপে ৫ জন এবং ‘খ’ গ্রুপ থেকে ৪ জন প্রতিযোগী নির্বাচন করা হয়েছে। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে সালেহা ইমারত ফাউন্ডেশনের পক্ষ থেকে নগদ অর্থ, পুরস্কার ও সনদপত্র তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি সালেহা-ইমারত ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।
এ সময় উপস্থিত ছিলেন, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, আসাদুজ্জামান আসাদ, দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, ঢাকা আদাবর বায়তুল আমান সোসাইটি জামে সমজিদের ইমাম মোহাম্মদ মামুনুর রশিদ প্রমুখ।
অনুষ্ঠানের কিরাত প্রতিযোগিতায় সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করেন উপজেলার বালানগর কামিল মাদ্রাসার অধ্যক্ষ এস.এম. মাহাবুবুর রহমান এবং প্রভাষক জিল্লুর রহমান। উক্ত কিরাত প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করছেন সোনাডাঙ্গা আলিম মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা নূরুল ইসলাম, সালেহা ইমারত কোল্ড স্টোরেজ জামে মসজিদের ইমাম মাওলানা হাবিবুর রহমান, বাগমারা থানা জামে মসজিদের পেশ ইমাম মাওলানা ক্বারী ইউনুস আলী।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মোঃ আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.