বাগমারায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারা উপজেলা প্রশাসনের উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ চত্বরে বঙ্গ বন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানানে হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল ইসলাম এর সভাপতিত্বে আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জোবায়ের হাবিব।
উপজেলা একাডেমিক সুপার ভাইজার আব্দুল মুমীতের সঞ্চারনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা প্রকৌশলী খলিলুর রহমান, হাটগাঙ্গোপাড়া বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, বাগমারা প্রেসক্লাবের সভাপতি আফাজ্জল হোসেন, সাবেক সভাপতি মামুনুর রশিদ মামুন প্রমূখ।
বক্তারা বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং মুক্তিযুদ্ধের ইতিহাসে অনন্য দিন ১৭ এপ্রিল। মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের ১৭ এপ্রিল মেহেরপুরের বৈদ্যনাথতলা গ্রামের আম্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করে। একাত্তরের সালে মুক্তি যুদ্ধ পরিচালিত হয় মুিজব নগর সরকারের মাধ্যমে। এর মূল নায়ক ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
এদিন গণপ্রজাতন্ত্ররূপে বাংলাদেশের প্রতিষ্ঠার ঘোষণা পত্রে ২৬ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার ঘোষণাকে দৃঢ়ভাবে সমর্থন ও অনুমোদন করা হয়। মুজিবনগর সরকারের নেতৃত্বে ৯ মাসের সশস্ত্র সংগ্রামের মধ্য দিয়ে একাত্তরের ১৬ ডিসেম্বর বিশ্বের মানচিত্রে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয় ঘটে।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, মৎস্য কর্মকর্তা রেজাউল করিম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজিব আল রানা, মুক্তিযোদ্ধা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, সুধি ও স্থানীয় নেতৃবৃন্দ।
অনুষ্ঠান শেষে দিনটির স্মৃতিচারণে সকল মরহুমের ও স্বাধীনতা যুদ্ধে নিহতদের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন ভবানীগঞ্জ কারিগরি ও ব্যবস্থাপনা কলেজের অধ্যক্ষ আতাউর রহমান শিবলী।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মো: আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.