বাগমারাতে লাশ দাফনে এলাকাবাসীর বাধা পুলিশের উপস্থিতিতে দাফন সম্পুর্ণ

প্রতীকী ছবি

বিশেষ প্রতিনিধি: রাজশাহীর বাগমারা উপজেলায় ‘করোনা ভাইরাসে মৃত্যু’ সন্দেহে এক ব্যক্তির মরদেহ দাফনে বাধা দিয়েছে এলাকাবাসী। গতকাল সোমবার (৩০ মার্চ) ২০২০ ইং সকালে উপজেলার যোগীপাড়া ইউনিয়নের বাজেকোলা গ্রামে এ ঘটনাটি ঘটে। ওই ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মারা যায় নি, স্বাস্থ্য বিভাগের এমন তথ্য নিশ্চিত করার পর ওই দিন দুপুরেই পুলিশের উপস্থিতিতে মরদেহ দাফন করা হয়েছে।

এলাকা বাসী সুত্রে জানা যায়, গত রোববার রাত্রে উপজেলার বাজেকোলা গ্রামের আবদুল মান্নান (৪৬), তার নিজ বাড়িতে মারা জান। পরদিন সকালে পারিবারিক কবরস্থানে মরদেহ দাফনের প্রস্তুতি চলছিল। আবদুল মান্নান হঠাৎ মারা যাওয়ায় এলাকার লোকজনের সন্দেহ হয়। মান্নানের মৃত্যু করোনা ভাইরাসে হয়ে থাকতে পারে এমন কথা এলাকায় ছড়িয়ে পড়লে মরদেহ দাফনে আপত্তি জানায় এলাকাবাসী।

খবর পেয়ে ততক্ষণাত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি দল আবদুল মান্নানের বাড়িতে পৌঁছেন। পরে স্বাস্থ্য বিভাগ নিশ্চিত করে ওই ব্যক্তি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। এই খবরে এলাকাবাসী শান্ত হয়। পরে পুলিশের উপস্থিতিতে সোমবার দুপুর ১টা ৩০ মিনিটের দিকে আবদুল মান্নানের মরদেহ দাফন করা হয়।

দাফন শেষে মরহুমের স্বজনরা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আবদুল মান্নান দীর্ঘদিন ধরে হৃদরোগে আক্রান্ত ছিলেন। জ্বর, সর্দি-কাশি বা করোনা আক্রান্তের কোনো উপসর্গ তিনার ছিল না।

এ বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তফা কামালের সাথে কথা হোলে তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আবদুল মান্নান করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না, হঠাৎ মারা যাওয়ায় লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে বেশি গণজমায়েত যাতে না হয়, সেই জন্য পুলিশের সহযোগিতা চাওয়া হয়েছিল। পরে পুলিশের উপস্থিতিতে মান্নানের জানাযা শেষে দাফন কাজ সম্পুর্ন হয়েছে।

এ ব্যাপারে বাগমারা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা গোলাম রাব্বানী বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, মরহুমের পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে এবং উপসর্গ দেখে মনে হয়েছে তিনি হৃদরোগে মারা গেছেন। করোনাভাইরাস সংক্রমণের কোন উপসর্গ ছিল না তার। এমনকি তিনি বিদেশফেরত কোনো ব্যক্তির সংস্পর্শেও যাননি বলেও জানা যায়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.