বাংলাদেশ সেনাবাহিনীকে প্রশিক্ষণপ্রাপ্ত ২০টি ঘোড়া-১০টি কুকুর দিল ভারত

যশোর প্রতিনিধি: বাংলাদেশ সেনাবাহিনীকে প্রশিক্ষণপ্রাপ্ত ২০টি ঘোড়া ১০টি কুকুর উপহার দিয়েছে ভারতীয় সেনাবাহিনী। আজ মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে পেট্রাপোল-চেকপোস্ট নোম্যান্সল্যান্ডে এসব ঘোড়া ও কুকুরগুলো আনুষ্ঠানিকভাবে  বাংলাদেশের কাছে হস্তান্তর করে।

ভারতের পক্ষে নেতৃত্ব দেন উত্তর প্রদেশের ১৭ পদাতিক সেনানিবাসের মেজর জেনারেল এন এস খুরুর ও বাংলাদেশের পক্ষে ৫৫ পদাতিক সেনাবাহিনীর মেজর জেনারেল হুমায়ুন কবির।

বেনাপোল আইসিপি বিজিবি ক্যাম্পের কমান্ডার সুবেদার আশরাফ হোসেন বিটিসি নিউজকে জানান, ভারতের উত্তর প্রদেশ সেনানিবাস থেকে ঘোড়া ও কুকুরগুলো প্রথমে কলকাতার চাষাড়া সেনানিবাসে আনা হয়। পরে আজ মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে পেট্রাপোল বিএসএফ ক্যাম্প থেকে বাংলাদেশ সেনাবাহিনীর কাছে কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে হস্তান্তর করা হয়।

বাংলাদেশ সেনাবাহিনীর মেজর জেনারেল হুমায়ূন কবির বিটিসি নিউজকে জানান, বাংলাদেশ সেনাবাহিনীকে ৫০টি প্রশিক্ষণপ্রাপ্ত ঘোড়া উপহার হিসেবে দেবে ভারতীয় সেনাবাহিনী। যার প্রথম চালানের ২০টি ঘোড়া ও ১০টি কুকুর আজ দিয়েছে। বাকিগুলো চলতি বছরের ডিসেম্বরে দেবে বলে জানিয়েছেন তারা। প্রশিক্ষণপ্রাপ্ত এই কুকুরগুলো মাদক ও দুষ্কৃতকারী শনাক্ত করতে সক্ষম।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর যশোর প্রতিনিধি শফিক ইসলাম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.