বাংলাদেশ নৌবাহিনীর ৭৮৯ জন নবীন নাবিকের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

খুলনা ব্যুরো: বাংলাদেশ নৌবাহিনীর এ/২০২০ ব্যাচে ৫১ জন মহিলা নাবিকসহ ৭৮৯ জন নবীন নাবিকের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ আজ মঙ্গলবার (৯ জুন) খুলনাস্থ নৌ ঘাঁটি বানৌজা তিতুমীর প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে খুলনা নেভাল এরিয়া কমান্ডার রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন ও আকর্ষণীয় মার্চপাস্টের সালাম গ্রহণ করেন। পরে তিনি কৃতি নবীন নাবিকদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।
এতে বলা হয়, কোভিড-১৯ মহামারির এ অচলাবস্থার মধ্যেও বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রণীত স্বাস্থ্যবিধি মেনে নবীন নাবিকদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। সামাজিক দূরত্ব ও অন্যান্য স্বাস্থ্য সম্পর্কিত বিধিনিষেধ মেনে এ/২০২০ ব্যাচের নবীন নাবিকদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অত্যন্ত সতর্কতার সাথে পরিচালনা করা হয়।
নৌবাহিনীর এ/২০২০ ব্যাচের নবীন নাবিকদের মধ্যে মোঃ রাইহাতুল তৌফিক সেজান, ডিই/ইউসি/ইউটি পেশাগত ও সকল বিষয়ে সেরা চৌকস নাবিক হিসেবে ‘নৌ প্রধান পদক’ লাভ করে। এছাড়া, সাইদুর রহমান সিদ্দিক, ডিই/ইউসি/ইউটি দ্বিতীয় স্থান অধিকার করে ‘কমখুল পদক’, হাসিবুল ইসলাম হাসিব, ডিই/ইউসি/ইউটি তৃতীয় স্থান অধিকার করে ‘তিতুমীর পদক’ এবং মীরা আক্তার, ডিই/এসএ-২/ইউটি মহিলা নাবিকদের মধ্যে প্রথম স্থান অধিকার করে ‘প্রীতিলতা ওয়াদ্দেদার পদক’ লাভ করে। প্রীতিলতা ওয়াদ্দেদার পদক এবারই প্রথম প্রবর্তন করা হয়েছে।
প্রধান অতিথি নবীন নাবিকদের উদ্দেশ্যে তার ভাষণে নৌ ঘাঁটি তিতুমীরে নবীন নাবিক প্রশিক্ষণ বিদ্যালয় থেকে অর্জিত জ্ঞান যথাযথভাবে কাজে লাগিয়ে নিজেদেরকে যোগ্য নাবিক হিসেবে গড়ে তোলার আহ্বান জানান এবং ভবিষ্যৎ কর্মজীবনে এই প্রশিক্ষণ কাজে লাগিয়ে জাতীয় নিরাপত্তা ও অগ্রগতির পথে সঠিকভাবে দায়িত্ব পালন করার নির্দেশনা প্রদান করেন।
এছাড়া, পেশা হিসেবে দেশ সেবা ও দেশ গড়ার পবিত্র দায়িত্বকে বেছে নেয়ায় তিনি সকল নবীন নাবিকদের আন্তরিক অভিনন্দন জানান। তিনি স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সীমাহীন ত্যাগ ও বলিষ্ঠ নেতৃত্বের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং নবীন নাবিকদের সেই আদর্শে উজ্জীবিত হয়ে দেশ সেবার আহবান জানান।
কোভিড-১৯ ভাইরাসের প্রকোপের কারণে কুচকাওয়াজ অনুষ্ঠানে খুলনা নৌ অঞ্চলের সীমিত সংখ্যক নৌ কর্মকর্তা, জেসিও‘স, পিও‘স এবং লিডিং ও তদনিম্ন পদ বীর নাবিক এবং অসামরিক কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.