কোচদের দুর্যোগের সময় পাশে তামিম

বিটিসি স্পোর্টস ডেস্ক: করোনা ভাইরাসের এই দুর্যোগের সময় দীর্ঘদিন ধরে বন্ধ চট্টগ্রামের ক্রিকেট একাডেমী গুলো। কোচদের আয়ও তাই বন্ধ। তাদের অনেকের দিন কাটছে কষ্টে। কোচদের অ্যাসোসিয়েশন থেকে স্থানীয় অনেকের সঙ্গে যোগাযোগ করেও কোনো সহায়তা মেলেনি। খবর পেয়ে তাদের পাশে দাঁড়িয়েছেন চট্টগ্রামের সন্তান জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

চট্টগ্রামে নিজেদের পারিবারিক রেস্টুরেন্টে গত রবিবার (০৭ জুন) বিকালে ছোট্ট আয়োজনে ৫০ জন ক্রিকেট কোচকে আর্থিক সহায়তা করা হয় তামিমের পক্ষ থেকে। স্থানীয় দুই জন কোচ তামিমের সঙ্গে যোগাযোগ করার পর চট্টগ্রাম ক্রিকেট কোচেস অ্যাসোসিয়েশন থেকে তালিকা করে এই সহায়তা করা হয়েছে।

স্থানীয় ভাবে এটি সমন্বয় করেছেন তামিমের বড়ো ভাই জাতীয় ক্রিকেটার নাফিস ইকবাল। নাফিস জানালেন, দায়িত্ব বোধের জায়গা থেকেই তামিমের এই উদ্যোগ, ‘তামিম যখন জানতে পেরেছে যে এখানকার কোচরা কষ্টে আছেন, আমাকে বলেছে দ্রুত যেন ব্যবস্থা করি। আমার বা তামিমের ক্রিকেটার হয়ে ওঠার পেছনে তাদের অনেক অবদান। আমরা ছেলেবেলায় যখন খেলা শিখেছি, যে কোনো একাডেমিতে চলে যেতাম। আমার ছেলে এখন খেলছে, সেও যায়।

কোনো কোচ কখনো ফিরিয়ে দেননি বা ভর্তি হতে বলেননি কিংবা ফি চাননি। তাদের দুঃসময়ে পাশে থাকাটাকে তাই দায়িত্ব মনে করেছে তামিম ইকবাল। আমরা কিন্তু একবারও ‘হেল্প’ শব্দটি উচ্চারণ করিনি। আমরা বলছি, সামান্য গিফট। সেটা বিশ্বাসও করি। কোচরা আমাদের কাছে শিক্ষকের মতো। তাদের প্রতি এটা আমাদের সম্মান। কোচদের অ্যাসোসিয়েশনের মাধ্যমে তালিকা করে সব একাডেমির কোচকেই উপহার দেওয়া হয়েছে।’

করোনা ভাইরাসের প্রকোপের শুরু থেকেই নানাভাবে সহায়তা কার্যক্রম চালিয়ে আসছেন তামিম ইকবাল#

Comments are closed, but trackbacks and pingbacks are open.