বশেমুরবিপ্রবিতে বঙ্গবন্ধু’র ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে শিক্ষক সমিতির মানববন্ধন 

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: ভাস্কর্য বিরোধী ধর্মীয় অপব্যাখ্যা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি অবজ্ঞা প্রদর্শন, অবমাননাকর বক্তব্য এবং বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন  করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতি।
আজ রবিবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে দুপুর ২.০০ টায় প্রায় অর্ধশতাধিক শিক্ষকের অংশগ্রহণে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে শিক্ষক সমিতির সভাপতি হাসিবুর রহমান বলেন, জাতির জনকের ভাস্কর্যের মর্যাদা রক্ষা করা সকলের দ্বায়িত্ব। কোনটি মূর্তি কোনটি ভাস্কর্য সে বির্তকে আমরা যেতে চাই না৷ বঙ্গবন্ধুর অবমাননায় বাংলাদেশের শিক্ষক সমাজ চুপ থাকতে পারে না। আমরা শিক্ষক সমিতির পক্ষ থেকে এর তীব্র নিন্দা এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছি।”
এছাড়া, মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন এবং ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোঃ শাহজাহান বলেন, “বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশে বিভিন্ন ধরনের ভাস্কর্য প্রচলিত রয়েছে, সুতরাং বাংলাদেশে এটি নতুন কিছু নয়। বঙ্গবন্ধুর ভাস্কর্যের অবমাননার পিছনে যে কুচক্রী মহল রয়েছে আমরা তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি এবং এই ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে যেজন্য সকলকে সোচ্চার থাকার আহ্বান জানাচ্ছি।”
প্রসঙ্গত, গত শুক্রবার দিবাগত গভীররাতে কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে পৌরসভার উদ্যোগে প্রায় ৩০ লাখ টাকা ব্যয়ে নির্মীয়মাণ বঙ্গবন্ধুর ভাস্কর্যের মুখ ও হাতের অংশ ভাঙচুর করে দুর্বৃত্তরা। বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ নিয়ে দেশব্যাপী ইসলামপন্থী বিভিন্ন সংগঠনের বিরোধিতার মধ্যে কুষ্টিয়ায় এই ঘটনা ঘটে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বশেমুরবিপ্রবি (গোপালগঞ্জ) প্রতিনিধি নওরীন বর্না। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.