বর ও কনের পরিবারের ৪৫হাজার টাকা জরিমানা, বাল্য বিয়ে থেকে রক্ষা পেল স্কুল ছাত্রী সুমাইয়া


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি:  বগুড়ার আদমদীঘিতে বাল্য বিয়ে থেক রক্ষা পেল ৯ম শ্রেনীর স্কুল ছাত্রী সুমাইয়া আক্তার। আজ সোমবার দুপুরে উপজেলার উথরাইল জাহানাবাজ গ্রামে বাল্য বিয়ের প্রস্তুতি সময় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট একেএম আব্দুল্লাহ বিন রশিদ বিয়ের আসরে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে বর ও কনের পরিবারের ৪৫ হাজার টাকা জরিমানা এবং বর ও কনের বয়স না হওয়া পর্যন্ত তাদের বিয়ে দেওয়া হবেনা মর্মে মুচলেকা দিয়ে ছাড়া পান। এঘটনায় এলাকায় তোলপারের সৃষ্টি হয়েছে।

ভ্রাম্যমান আদালত জানায়, আদমদীঘি উপজেলার উথরাইল জাহানাবাজ গ্রামের শহিদুল ইসলামের মেয়ে ৯ম শ্রেনীর স্কুল ছাত্রী সুমাইয়া আক্তারের সাথে একই গ্রামের আনিছুর রহমানের ছেলে সোহেল রানার বিয়ে ঠিক হয়।

আজ সোমবার দুপুরে বিয়েতে আত্নিয় স্বজনদের উপস্তিতে ধুম ধামে বিয়ের আয়োজন করা হয়। এসময় গোপন সংবাদের ভিক্তিতে আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট একেএম আব্দুল্লাহ বিন রশিদ ও পুলিশ ফোর্স নিয়ে বিয়ের আসরে অভিযান চালান এবং স্কুল ছাত্রী সুমাইয়া আক্তারকে বাল্য বিয়ে থেকে রক্ষা করে।

পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উভয় পরিবারের ৪৫ হাজার টাকা জরিমানা এবং বর ও কনের বয়স না হওয়া পর্যন্ত তাদের বিয়ে দেওয়া হবেনা মুচলেকায় স্বাক্ষর নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.