বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) পরিচালনা বোর্ডের ৮১ তম সভা

 

নিজস্ব প্রতিবেদক: মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা বলেন “এক ইঞ্চি জমি অনাবাদি রাখা যাবে না” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীতে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) পরিচালনা বোর্ডের ৮১ তম সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (২১ মার্চ) সকাল ১১টায় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) এর কার্যালয়ের ৎঅনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) চেয়ারম্যান ও প্রাক্তন প্রতিমন্ত্রী বেগম আখতার জাহান।
বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তপক্ষের ৮১তম বোর্ড সভার শুরুতে সভাপতি বেগম আখতার জাহান শ্রদ্ধাভরে স্মরণ করেন বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তিনি ছিলেন বাঙালি জাতির ইতিহাসের সর্বশ্রেষ্ঠ মহানায়ক। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান না থাকলে আজ আমরা স্বাধীন দেশ পেতাম না। তাই বঙ্গবন্ধুর এই আত্মত্যাগ আমরা কোন দিন ভুলতে পারিনা। তিনি আমাদের মাথা উচু করে বাঁচতে শিখিয়েছেন।
এছাড়াও তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর দেখান পথে তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা আজ দেশ পরিচালনা করছে। তার সঠিক সিদ্ধান্তের কারনে আজ বাংলাদেশ বিশ্বের দরবারে এক অনন্য শিখরে পৌছিয়েছে। তাই তার দিকনির্দেশনা অনুযায়ী এক ইঞ্চি জমিও অনাবাদী রাখা যাবেনা এমন কি ফসলি জমি নষ্ট করে কোন ধরনের শিল্প গড়ে তোলাও যাবে না সেদিকে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তপক্ষের সকল কর্মকর্তা ও কর্মচারিকে সবসময় খেয়াল রাখতে হবে। বাংলাদেশ এখন উন্নয়ন শীল দেশের কাতারে পৌঁছিয়েছে। কৃষির উন্নয়নে বাংলাদেশকে তিনি বিশ্ব দরবারে একটা রোল মডেলে পরিণত করেছে। তিনি ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ বিনির্মানের জন্য তিনি যেমন ডেল্টা প্ল্যান ২১০০ ঘোষণা করেছেন। তেমন উন্নত দেশের কাতারে সামিল হওয়ার অভিপ্রায়ে ভিষণ ২০৪১ কে সামনে রেখে এগিয়ে যাচ্ছেন।
আজ এই সভার মাধ্যমে আমি বাঙালী জাতির মুক্তির কান্ডারি, মাদার অব হিউম্যানিটি, গণতন্ত্রের মানবকন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার কাছে আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি।
এসময় কৃষি মন্ত্রনালয় যুগ্ম-সচিব উপকরন অধিশাখা ফয়েজ আহম্মেদ, রাজশাহী জেলা প্রশাসক পক্ষে এডিসি আমিনুল ইসলাম, অতি:পুলিশ সুপার কে এইচ এম এরশাদ, দিনাজপুর জেলার অতি:পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. মমিনুল করিম, অতি: প্রধান প্রকৌশলী (চলতি) বিএমডিএ শামসুল হোদা, বোর্ড সদস্য মোসা: সাকিনা খাতুন (পারুল), সিরাজগঞ্জ জেলার কৃষিবিদ সাখাওয়াত হোসেন সুইট, দিনাজপুর উপজেলা চেয়ারম্যান এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, বিএমডিএ’র নির্বাহী পরিচালক আব্দুর রশীদ, বিএমডিএ’র সচিব ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ.টি.এম মাহফুজুর রহমান উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসানইসালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.