বঙ্গোপসাগরে ট্রলারে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়ায় মাছ ধরার ট্রলারে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুই জেলে দগ্ধ হয়েছেন। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার ধোলাই মার্কেট সংলগ্ন বঙ্গোপসাগর এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় সাগরে থাকা অন্য ট্রলার এসে তাদের উদ্ধার করে।
আহতরা হলেন- ট্রলারের মাঝি সাহেব আলী ও মো. মামুন। তাদের উদ্ধার করে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে। তবে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন ওই ট্রলারের মালিক।
ট্রলারের মালিক মো. ইছা গাজী বিটিসি নিউজকে বলেন, ট্রলারটি সকালে আটজন জেলে নিয়ে সাগরে যাচ্ছিল। সাগরের এক কিলোমিটার পথ যাওয়ার পর হঠাৎ আগুন লেগে যায়। মূলত এ সময় ট্রলারে রান্নার কাজ চলছিল। আগুন দেখে প্রথমে সবাই নেভানোর চেষ্টা করছিলেন কিন্তু কিছু বুঝে ওঠার আগেই ট্রলারে বিস্ফোরণ ঘটে এবং ওপরের অংশ উড়ে যায়। এ সময় সাহেব আলী ও মামুন দগ্ধ হন। বাকিরা লাফ দিয়ে সাগরে পড়ে যান।
উপজেলার ধুলাস্বার ইউনিয়নের চেয়ারম্যান হাফেজ আব্দুর রহিম বিটিসি নিউজকে বলেন, আমি ঘটনাটি শুনেছি এবং সেখানে গিয়েছি। বিস্ফোরণের সময় বিকট শব্দে পুরো এলাকা কেঁপে উঠেছিল। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।
এ বিষয়ে মহিপুর থানার ওসি আনোয়ার হোসেন তালুকদার বিটিসি নিউজকে বলেন, বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, দুর্ঘটনাটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণজনিত কারণে হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পটুয়াখালী প্রতিনিধি মো. নজরুল ইসলাম নজরুল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.